1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
'সীমান্তে হত্যা বন্ধে দু'দেশই আন্তরিক' - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৪ অপরাহ্ন

‘সীমান্তে হত্যা বন্ধে দু’দেশই আন্তরিক’

লালমনিরহাট প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ৪০ বার এই সংবাদটি পড়া হয়েছে

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, আমাদের বাংলাদেশের জনগণ আলোকিত বাংলাদেশ দেখতে চায় আর অন্ধকার দেখতে চান না। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বিজিবি ও বিএসএফ তাদের সাধ্যমতে সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে চেষ্টা করছেন।

 

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি বলেছেন, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এরই পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও দুর্বিপাকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে র‌্যাব-১৩ সর্বদা আন্তরিক।

মন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ যখনই দুর্যোগ আসে। যখনই কোন রকম সমস্যা আসে তখন সবাই একসাথে ঘুরে দাঁড়ায়। আজকে আপনারা শীতে কষ্ট পাচ্ছেন। সেইজন্য র‌্যাব বাহিনী আপনাদের কষ্টের কথা স্বরণ করে শীতবস্ত্র নিয়ে এসেছে।

তিস্তার পানি প্রবাহ না থাকলেও এই অঞ্চলে যাতে চাষ আবাদ ও ফসল হয় এজন্যে আমাদের প্রধানমন্ত্রী যা যা করার তাই করছেন। আশা করছি খুব দ্রুতই তিস্তার পানি সমস্যার সমাধান হবে। বাংলাদেশ যখন দুর্যোগ আসে তখন সব মানুষই একসঙ্গে কাজ করেন মানুষ মানুষের জন্য । আমাদের দেশে একসময় জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে ওঠার চেষ্টা করেছিল। আজ সেই জঙ্গিবাদ আমাদের দেশে নেই। কারণ এদেশের মানুষ আর কখনো জঙ্গিবাদকে সমর্থন করে না।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ভারতের সাথে আমাদের মন্ত্রী ও সচিব পর্যায়ে বিজিবি বিএসএফ প্রতিনিয়ত আলোচনা করেন থাকেন, ডিসিপিএম পর্যায়ে এর মিটিং ও চলছে। ভারত সরকার ও আন্তরিক তারা সব সময় বলে থাকেন বর্ডার ক্লিন বন্ধ করবেন। তার পরও তারা করছেন। আমরা দুই পক্ষেই আন্তরিক এটা বন্ধ করতে। খুব শীঘ্রই আমাদের পরিকল্পনা এটা বন্ধে আমরা সফল হব।

তিনি আরও বলেন,মাদক এক পর্যায়ে বন্ধ হবে। সর্বনাশা মাদক ইয়াবা আসে মায়ানমার থেকে। মাদক নির্মূলের জন্য বিজিপি কে শক্তিশালী করা হচ্ছে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকেই দেশের সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গি, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী,মাদক, ছিনতাইকারীসহ ডাকাতির বিরুদ্ধে ব্যাপক অভিযান পরিচালনা করে আসছে। এরই পাশাপাশি বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ ও দুর্বিপাকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে র‌্যাব-১৩ সর্বদা আন্তরিক।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে র‌্যাব-১৩, এর আয়োজনে লালমনিরহাট জেলার হাতীবান্ধার গড্ডিমারী ইউনিয়নের দোয়ানী নামক ‘তিস্তা ব্যারেজ সংলগ্ন এলাকায় প্রায় ছয় হাজার গরীব, দুস্থ ও অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র কম্বল বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় তিস্তা পাড়ের প্রায় ৬ হাজার অসহায় দরিদ্র শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ করেন মন্ত্রী। শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের মন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি।

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট