1. [email protected] : admin :
  2. banglatimes[email protected] : Editor :
প্রথমবার সাদা কার্ড দেখালেন রেফারি - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৫১ অপরাহ্ন

প্রথমবার সাদা কার্ড দেখালেন রেফারি

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

ফুটবল মাঠে অসদাচরণের জন্য রেফারি হলুদ বা লাল কার্ড দেখিয়ে থাকেন। কিন্তু তাই বলে সাদা কার্ড! এমন ঘটনা আগে কখনও ঘটেনি। পর্তুগালে বেনফিকা বনাম স্পোর্টিং লিসবনের মধ্যে পর্তুগিজ লিগে রেফারি সাদা কার্ড দেখালেন। ফুটবলমাঠে তৈরি হল ইতিহাস।

 

শনিবার স্পোর্টিং লিসবন বনাম বেনফিকার লা দলের মধ্যে ম্যাচ ছিল। সেই ম্যাচ চলাকালীন গ্যালারিতে উপস্থিত দর্শকদের মধ্যে কেউ একজন অসুস্থ হয়ে পড়েন। বিরতির ঠিক আগের মুহূর্তের ঘটনা। সেই সময়ে বেনফিকা ৩-০ গোলে এগিয়েছিল। এই সময়েই দর্শকের অসুস্থতার কথা জানা যায়। আর সেই খবর জানার পরই ডাগ আউটে বসে থাকা দুই দলের মেডিক্যাল স্টাফ সংশ্লিষ্ট দর্শকের চিকিৎসার জন্য এগিয়ে যান। প্রাথমিক চিকিৎসার পর অসুস্থ দর্শক সুস্থ হয়ে ওঠেন। রেফারি তখনই সাদা কার্ড দেখান দুই দলের মেডিক্যাল স্টাফকে। গ্যালারিতে উপস্থিত দর্শকরা করতালি দিয়ে ওঠেন।

বিশ্রী ফাউল, অবৈধ উপায় অবলম্বন করা হলে রেফারি পরিস্থিতির গুরুত্ব বুঝে হলুদ বা লাল কার্ড বের করে থাকেন। কিন্তু সাদা কার্ড সম্পূর্ণ অন্য কারণে ব্যবহার করা হয়। স্পোর্টসম্যানশিপ দেখানোর জন্যই রেফারি সাদা কার্ড ব্যবহার করে থাকেন। বেনফিকা বনাম স্পোর্টিং ম্যাচেও একই কারণের জন্য সাদা কার্ড বের করেছেন। অসুস্থ ভক্তের কথা শুনে দু’ দলের মেডিক্যাল স্টাফ চিকিৎসার জন্য ঝাঁপিয়ে পড়েন। রেফারি ক্যাটারিনা ক্যাম্পোস তাঁদের ভাল কাজকে স্বীকৃতি জানিয়ে সাদা কার্ড বের করেন। ইতিহাস তৈরি হয় মাঠে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট