1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
ইবিতে চূড়ান্ত ভর্তির তারিখ ঘোষণা - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:১৭ অপরাহ্ন

ইবিতে চূড়ান্ত ভর্তির তারিখ ঘোষণা

কুষ্টিয়া প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষে চূড়ান্ত ভর্তি শুরু হবে ২৯ জানুয়ারি। যা চলবে পহেলা ফেব্রুয়ারি পর্যন্ত। প্রথম থেকে সপ্তম মেধাতালিকায় বিষয়প্রাপ্ত শিক্ষার্থীদের অফিস চলাকালীন সময়ে এ ভর্তি সম্পন্ন করতে বলা হয়েছে। পৃথক আরেক বিজ্ঞপ্তিতে ভর্তির দশম মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

 

মেধাতালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছুদের আগামী ২৫ জানুয়ারি সংশ্লিষ্ট ইউনিট সমন্বয়কারীর অফিস থেকে ইয়েস কার্ড সংগ্রহ করে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে বলা হয়েছে। এদিকে নবম মেধাতালিকার ভর্তি কার্যক্রম সম্পন্ন করেছে কর্তৃপক্ষ। নবম মেধাতালিকার ভর্তি শেষে এখনো তিন ইউনিট মিলিয়ে ৩৪৯ আসন খালি রয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার এইচএম আলী হাসান স্বাক্ষরিত পৃথক দুই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৫ জানুয়ারি ২০২১-২২ সেশনে দশম মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তি কার্যক্রম চলবে। এছাড়া ২৯ জানুয়ারি থেকে প্রথম থেকে সপ্তম মেধাতালিকায় বিষয়প্রাপ্তদের চূড়ান্ত ভর্তি কার্যক্রম শুরু হবে। যা চলবে পহেলা ফেব্রুয়ারি পর্যন্ত। এবার ভর্তি ফি সর্বমোট ‘এ’ ইউনিটে ১২ হাজার ১৫ টাকা, ‘বি’ ১০ হাজার ৫১৫ টাকা এবং ‘সি’ ইউনিটে ১০ হাজার ৯৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এতে গুচ্ছের মাধ্যমে ৫ হাজার টাকা নেওয়া হয়েছে। বাকি টাকা সরাসরি ভর্তির সময় বিশ্ববিদ্যালয়ে অবস্থিত অগ্রণী ব্যাংকের মাধ্যমে জমা দিতে হবে।

ভর্তির সময় শিক্ষার্থীদের আবেদন পত্রের সঙ্গে দুই কপি ছবি, এসএসসি ও এইচএসসি পাশের মূল ট্রান্সক্রিপ্ট (ফেরত-যোগ্য) নিয়ে আসতে হবে। সেটি না থাকলে মূল সনদ আনতে বলা হয়েছে। কোনো শিক্ষার্থী অন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকলে সে সকল শিক্ষার্থীদের বিভাগীয় সভাপতির সুপারিশক্রমে মূল একাডেমিক ট্রান্সক্রিপ্ট জমা দেওয়ার জন্য সময় প্রদান সাপেক্ষে ভর্তির অনুমতি দেয়া হবে।

জানা যায়, দশম মেধাতালিকায় ‘এ’ ইউনিটে ২৭১ জন, ‘বি’ ইউনিটে ৪৯ জন এবং ‘সি’ ইউনিটে ২৯ জন ভর্তিচ্ছু বিষয়প্রাপ্ত হয়েছেন। দশম মেধাতালিকার ভর্তি শেষে আসন ফাঁকা থাকা সাপেক্ষে পরবর্তী ভর্তি কার্যক্রম সম্পর্কে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হবে।

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট