1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
কর্মীদের লাঞ্ছিত করলেই এক বছরের জেল - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫৬ অপরাহ্ন

কর্মীদের লাঞ্ছিত করলেই এক বছরের জেল

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩
  • ২৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

কর্তব্যরত থাকাকালীন কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করা হলে তা শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য হবে। এই অপরাধের দায়ে নিয়োগকর্তার ছয় মাস থেকে সর্বোচ্চ এক বছর পর্যন্ত সাজা হতে পারে। মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাতের পাবলিক প্রসিকিউশন শনিবার (২১ জানুয়ারি) যুগান্তকারী এই ঘোষণা দিয়েছেন। খবর গালফ নিউজ।

 

সামাজিক যোগাযোগমাধ্যমে পাবলিক প্রসিকিউটরের কার্যালয় থেকে এই বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। এতে কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার বা তাদের লাঞ্ছিত করা হলে তা শাস্তিযোগ্য অপরাধ হিসেবে বিবেচনা করা হবে বলে ব্যাখ্যা করা হয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের ২০২১ সালের ফেডারেল ডিক্রি আইন ৩১-এর ২৯৭ ধারার পেনাল কোড (অপরাধ এবং দণ্ডের আইন) অনুযায়ী, কোনও ব্যক্তি যদি আমিরাতের সরকারি কোনও কর্মচারী বা সরকারি কর্মীর দায়িত্বের মধ্যে পড়ে এমন কোনও কাজ করতে বা এড়িয়ে যেতে বাধ্য করার অভিপ্রায়ে তার ওপর বলপ্রয়োগ, সহিংসতা বা হুমকি দেন তাহলে তাকে কমপক্ষে ছয় মাসের কারাদণ্ড ভোগ করতে হবে।

তবে এই অপরাধ পূর্বপরিকল্পিত বা একাধিক ব্যক্তির মাধ্যমে সংঘটিত হলে বা অপরাধী স্পষ্টভাবে অস্ত্র বহন করলে বা অপরাধের সাথে জড়িত থাকলে এই সাজা সর্বোচ্চ এক বছর পর্যন্ত হতে পারে। পাশাপাশি এক লাখ আমিরাতি দিরহামও জরিমানা করা হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট