1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
আড়ালে বাজিমাত করল শরণখোলার শামীম ! - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৪৭ অপরাহ্ন

আড়ালে বাজিমাত করল শরণখোলার শামীম !

আবু-হানিফ,বাগেরহাট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০২৩
  • ৪৮৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

এ্যাডভেঞ্চার অব সুন্দরবন“সিনেমার আসল ছাইড়া নকল রঙে মাতলো দুনিয়া গানটিতে কন্ঠ দিয়েছেন বাগেরহাটের শরণখোলার সন্তান জনপ্রিয় কণ্ঠ শিল্পী শামীম হাসান।তার গায়কীতে মুগ্ধ শ্রোতারা। আগামী ২০ জানুয়ারি সারাদেশে একযোগে মুক্তি পেতে যাচ্ছে চিত্র নায়ক সিয়াম আহমেদ ও চিত্র নায়িকা পরীমনি অভিনীত আলেচিত সিনেমা “এ্যাডভেঞ্চার অব সুন্দরবন“।

 

ডঃ মুহাম্মদ জাফর ইকবালের “রাতুলের রাত রাতুলের দিন“ উপন্যাস থেকে নির্মিত শিশুতোষ চলচিত্রটি পরিচালনা করেছেন আবু রায়হান জুয়েল।ছবিটির মুক্তিকে সামনে রেখে শেষ সময়ের প্রচারে ব্যস্ত সময় পার করছেন পুরো টিম।এরমধ্যেই ইউটিউবে প্রকাশিত হয়েছে সিনেমার আসল ছাইড়া নকল রঙে মাতলো দুনিয়া নামের গানটি।

গানটিতে পর্দায় সিয়াম ও পরীমনিকে দেখা গেলেও এর সংগে জোরেসোরে উঠে এসেছে আরেক জনের নাম।তিনি এই গানের কণ্ঠ শিল্পী বাগেরহাটের শরণখোলার সন্তান শামীম হাসান।ইমন চৈাধুরীর সুর আয়োজনে রবিউল ইসলাম জীবনের লেখা “আসল ছাইড়া নকল রঙে মাতলো দুনিয়া“এমন কথায় সেমি ফোক ঘরানার গানটিতে কণ্ঠ শিল্পী শামীম হাসানের দরদী গায়কী মুগ্ধ করেছে লক্ষ লক্ষ শ্রোতাদের।বঙ্গবিডি ইউটিউব চ্যানেল থেকে প্রকাশের মাত্র দু তিনদিনের মধ্যেই গানটি দেখা হয়েছে ৩৬ হাজারেরও বেশি বার।অন্যান্য প্লাটফর্মেও ভাইরাল হয়েছে গানটি।সেখানে শ্রোতারা করেছেন অসংখ্য ইতিবাচক মন্তব্য।

যার বেশিরভাগ জুড়েই রয়েছে শিল্পী শামীম হাসানের প্রশংসা।বাগেরহাটের শরণখোলার সন্তান শামীম হাসানের সংগীত জীবন শুরু হয় তার পরিবার থেকেই।স্কুল জীবন থেকে শুরু করে কলেজের বিভিন্ন প্রতিযোগীতায় তিনি স্বর্ন পদক সহ বিভিন্ন পুরস্কারে পুরস্কৃত হন।বাগেরহাটের অংকুর সাংস্কৃতিক সংগঠন সহ বিভিন্ন গুণী ওস্তাদদের কাছে তিনি সংগীতের তালিম নেন।চ্যানেল আই সেরা কণ্ঠ সহ “ভারত বাংলাদেশ“সুরদরিয়া এপার ওপার ও চ্যানেল নাইন পাওয়ার ভয়েজ রিয়েলিটি শোতে অংশগ্রহন করেন শামীম।

গান বাংলা টিমের সাথে তিনি জাপান ও সুইজারল্যান্ড সহ বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমন করে সংগীত পরিবেশন করেন।এ প্রসংগে বর্তমান সময়ের গুনী এ শিল্পী গনমাধ্যমকে বলেন অন্যান্য সংগীতের পাশাপাশি আমি এ ধরনের গান করতেই বেশি পছন্দ করি।এর আগেও বেশ কয়েকটি সিনেমায় প্লেব্যাক করেছি।সিনেমার প্লেব্যাক করার মাঝে এক ধরনের আনন্দ আছে।

উল্লেখ্য দুই বাংলার একাধিক রিয়েলিটি শোর মাধ্যমে তারকা খ্যাতি পাওয়া এই শিল্পী এর আগে টিএম রেকর্ডস থেকে প্রকাশিত “মনেরই খবর“শিরোনামে একই ঘরানার গানটি দিয়েও শ্রোতা মহলে বেশ আলোচিত হন।এই গানটি লিখেছেন এবং সুর ও সংগীতায়োজন করেছেন গান বাংলা চ্যানেলের ব্যাবস্থাপনা পরিচালক ও বাংলাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী কৌশিক হোসেন তাপস এছাড়াও এই মিউজিক ভিডিওটির ষ্টাইলিং করেছেন গানবাংলার চেয়ারপার্সন ফারজানা মুন্নী।

এটির মিউজিক ভিডিওর মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশের কোনো গানে মডেল হন বলিউড অভিনেত্রী নারগিস ফাকরি এবং বাংলাদেশের সুপার মডেল আসিফ আজিম।এছাড়া গান বাংলা টেলিভিশনে জনপ্রিয় মিউজিক্যাল শো উইন্ড অব চেইঞ্জ এর দুটি সিজনে কৌশিক হোসেন তাপসের সংগীতায়োজনে “মনে যারে চায়“এবং “আড়ালে আড়ালে“গান দুটির ফিউশনেও শামীমের গায়কীতে মুগ্ধ হন শ্রোতারা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট