1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
সমুদ্র বিলাস! প্রমোদতরীতে প্রতি রাতে খরচ ৫০ হাজার - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:১০ অপরাহ্ন

সমুদ্র বিলাস! প্রমোদতরীতে প্রতি রাতে খরচ ৫০ হাজার

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৩ জানুয়ারী, ২০২৩
  • ৭৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

সমুদ্র বিলাস। বিলাসবহুল ক্রুজে চেপে দুই দেশের মোট ৫০টি পর্যটনস্থলে ঘুরে দেখার সুযোগ এবার হাতের মুঠোয়। শুক্রবার (১৩ জানুয়ারি) বিলাসবহুল ক্রুজ এম ভি গঙ্গা-র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উত্তরপ্রদেশের বারাণসী থেকে রওনা দিয়ে ২৭টি নদী পেরিয়ে ৫২টি পর্যটনস্থল ঘুরে জাহাজটি পৌঁছবে অসমের ডিব্রুগড়ে। এর মাঝে ছুঁয়ে যাবে কলকাতা, সুন্দরবন। জানেন বিলাসবহুল ক্রুজটির বিশেষত্ব?

 

বিলাসবহুল ক্রুজটি লম্বায় ৬২ মিটার। চওড়ায় ১২ মিটার। তিনতলা জাহাজটিকে সাজিয়ে তুলতে খরচ হয়েছে ৬৮ কোটি টাকা। রয়েছে ১৮টি সুইট। যেখানে ৩৬ জন পর্যটকের থাকার ব্যবস্থা করা সম্ভব। তিনটি ডেক শুধু নয়, জাহাজের অন্দরে রয়েছে সান ডেক, যেখানে বসে সমুদ্রবক্ষ থেকে একান্তে সূর্যোদয় ও সূর্যাস্তের সাক্ষী থাকা যাবে।

 

রয়েছে স্পা, লাউঞ্জ, রেস্তরাঁ, লাইব্রেরি ও জিম। জাহাজের অন্দরসজ্জা হার মানাবে যে কোনও পাঁচতারা হোটেলকে।

তিলতলা বিলাসবহুল জাহাজটি রওনা দেবে বারাণসী থেকে। গঙ্গা আরতির পর বারাণসী ছেড়ে জাহাজটি পৌঁছে যাবে বৌদ্ধধর্মের ঘাঁটি সারনাথে। এরকম ঐতিহ্যপূর্ণ ৫২টি পর্যটনস্থল ছুঁয়ে যাবে জাহাজটি। বিশ্বের বৃহত্তম ব দ্বীপ অসমের মাজুলি, বাংলার ম্যানগ্রোভ অরণ্য সুন্দরবনও ঘুরে দেখা যাবে এই জাহাজ থেকে। এম ভি গঙ্গা পার করবে ৩২০০ কিলোমিটার, যা বিশ্বের দীর্ঘতম যাত্রাপথ। এর মাঝে ওয়ার্ল্ড হেরিটেজ, ধর্মস্থান, জাতীয় উদ্যান, নদীঘাট ছুঁয়ে যাবে জাহাজটি। পাটনা, কলকাতা, গুয়াহাটি ও ঢাকার মতো একাধিক ঐতিহ্যবাহী শহরের ধার ঘেঁষে ভেসে যাবে এম ভি গঙ্গা। কোথা থেকে বুক করা যাবে ক্রুজের টিকিট?

অন্তরা লাক্সারি রিভার ক্রুজ ওয়েবসাইট থেকে বুক করা যাবে এই বিলাসবহুল যাত্রার টিকিট। ৫২ দিনের গোটা ট্রাভেল প্যাকেজ বুক করতে চাইলে প্রতি রাতের জন্য খরচ হবে ৫০ হাজার টাকা। তবে সমুদ্রের আমেজ উপভোগ করার জন্য লম্বা সময় হাতে না থাকলে বারাণসী থেকে কলকাতা বা কলকাতা থেকে ডিব্রুগড়ের প্যাকেজও বুক করা যেতে পারে।

যারা ভাবছেন নতুন বছরে প্রমোদতরী চেপে ঘুরে ফেলবেন, তাঁদের জন্য খারাপ খবর শুনিয়েছে জাহাজ সংস্থা। আগামী দু’ বছরের জন্য এই প্রমোদতরীর সব আসন বুকিং। যদি কেউ বুকিং বাতিল করেন তবেই মিলবে ভ্রমণের সুযোগ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট