1. ad[email protected] : admin :
  2. [email protected] : Editor :
কৃষি জমিতে সিসা তৈরির কারখানা, জরিমানা লাখ টাকা - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২২ অপরাহ্ন

কৃষি জমিতে সিসা তৈরির কারখানা, জরিমানা লাখ টাকা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ৯ জানুয়ারী, ২০২৩
  • ৬৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

ব্রাহ্মণবাড়িয়ার পৌর শহরে দাড়িয়াপুরে সিসা তৈরির কারখানার অভিযান চালিয়ে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। রোববার (৮ জানুয়ারি) সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোশারফ হোসাইন এ আদেশ দেন।

 

ভ্রাম্যমাণ আদালত সূত্র জান্ যায়,শহরের উত্তর পৈরতলার আকরাম আহমেদ, দিদার মিয়া, প্রবাসী জাহাঙ্গীর আলম ও নন্দনপুর এলাকার জাহাঙ্গীর আলম মিলে একটি সিসা তৈরির কারখানা স্থাপন করেছেন। তিন-চার মাস আগে কৃষি জমিতে এটি স্থাপন করা হয়। বিভিন্ন জায়গা থেকে পুরনো ব্যাটারি কিনে সিসা সংগ্রহ করা হয়। রাত ১২টার দিকে ছাই পুড়িয়ে সিসা তৈরি করা হয়। এ কারখানার জন্য কৃষি ও গোচারণভূমি, জলাশয়ের পানি ও মানুষের মারাত্মক ক্ষতি হচ্ছে। এমন অভিযোগে সেখানে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা মোশারফ হোসাইন বাংলা টাইমসকে বলেন, পরিবেশ আইন লঙ্ঘন করে পরিত্যক্ত ব্যাটারি থেকে বিপজ্জনক ভারী ধাতু সিসা সংগ্রহের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় কারখানা মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানের সব মালামাল জব্দ করা হয়।
বঙ্গবন্ধুর আদর্শে দেশ পরিচালনা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম এমপি বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শে দেশ পরিচালনা করছেন শেখ হাসিনা। বঙ্গবন্ধু উন্নয়নের যে রুপরেখা একে গেছেন তারই ধারাবাহিকতায় এগিয়ে নিয়ে যাচ্ছে দেশ। স্বাধীনতা সংগ্রামের বিরোধী শক্তিরা যারা দেশে উন্নয়ন রুপরেখাকে বাধাগ্রস্ত করতে চায় বাংলার মানুষ তাদের ক্ষমতায় দেখতে চায় না।

সোমবার (০৯ জানুয়ারি)বাঞ্ছারামপুর উপজেলার রবীন্দ্রসরবর নির্মাণাধীন প্রকল্প পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এসময় আরও অপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নূরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান সায়েদুল ইসলাম বকুল ভূইয়া, উপজেলা আওয়ামী লীগ সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক কবির হোসেন, ছয়ফুল্লাকান্দি ইউনিয়ন চেয়ারম্যান আমিনুল ইসলাম তুষার, সাংগঠনিক সম্পাদক কাজী জাদিদ আল রহমান জনি, বাঞ্ছারামপুর পৌর মেয়র ও সাংগঠনিক সম্পাদক তফাজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক একেএম শহীদুল হক বাবুল, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজ্জাদ, সাংস্কৃতিক সম্পাদক এবিএম মাহবুবুর রহমান উজ্জল, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মাহমূদুল হাসান ভূইয়া, শ্রমিকলীগ আহ্বায়ক সৈয়দ আ. আজিজ, উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক আ. রাজ্জাক, পৌর ছাত্রলীগ সাধারণ সম্পাদক সামুয়েল আহমেদ, সিনিয়র সহ-সভাপতি ফাহিম আহমেদ রাকিব, সাধারণ সম্পাদক আশিকুল ইসলাম মাসুদ প্রমুুখ।

এরপূর্বে তিনি পিতা-মাতার কুলখালিতে অংশগ্রহণ করেন। পিতা-মাতাসহ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, দেশ ও মানুষের কল্যাণে বিশেষ দোয়া করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট