1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
'মাতৃভূমি রক্ষায় সেনাবাহিনী আত্মত্যাগে প্রস্তুত' - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:২৬ অপরাহ্ন

‘মাতৃভূমি রক্ষায় সেনাবাহিনী আত্মত্যাগে প্রস্তুত’

কক্সবাজার প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর প্রতিটি সদস্য সততা-নিষ্টা সাথে দেশের দূর্যোগ মোকাবেলা, অবকাঠামো উন্নয়নে গুরুত্বপূর্ণ ভ‚মিকা রেখে আসছে। প্রিয় মাতৃভ‚মি রক্ষায় প্রতি সদস্য আত্মত্যাগের জন্য সদা প্রস্তুত রয়েছে।

 

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে কক্সবাজারের রামু সেনা নিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর সাঁজোয়া কোরে নতুন সংযোজিত অত্যাধুনিক লাইট ট্যাংক ভিটি-৫ এবং আর্টিলারি রেজিমেন্টে কিউডবিøউ ১৮এ মিসাইল সিস্টেম অন্তর্ভুক্তিকরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেনাপ্রধান এ কথা বলেন।

অনুষ্ঠানে তিনি বলেন, ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বপ্রথম বাংলাদেশের জাতীয় প্রতিরক্ষা নীতি প্রণয়ন করেন। এরই ধারাবাহিকতায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ সেনাবাহিনীর আধুনিকায়ন ও উন্নয়নের কার্যক্রম অব্যাহত রেখেছেন। সেই উন্নয়নের পথ ধরেই আজকের এই অন্তর্ভুক্তিকরণ অনুষ্ঠান। যা বাস্তবায়িত হলো সশস্ত্র বাহিনীর উন্নয়নের রূপকল্প ফোর্সেস গোল-২০৩০ এর আরেকটি ধাপ।

অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর চীফ অফ জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, মাস্টার জেনারেল অফ অর্ডন্যান্স মেজর জেনারেল মোঃ আবু সাঈদ সিদ্দিক, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া মেজর জেনারেল মোঃ ফখরুল আহসান, সেনাকল্যাণ সংস্থা মেজর জেনারেল ইফতেখার আনিস, পিইঞ্জিঃ এবং সামরিক সচিব মেজর জেনারেল খান ফিরোজ আহমেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট