1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
প্রধানমন্ত্রী আসছেন কক্সবাজারে, ২৮ প্রকল্পের উদ্বোধন - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৩:৩৮ অপরাহ্ন

প্রধানমন্ত্রী আসছেন কক্সবাজারে, ২৮ প্রকল্পের উদ্বোধন

কক্সবাজার প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনার কক্সবাজার সফরকে কেন্দ্র করে ৪ স্তরের নিরাপত্তা বলয়ে থাকছে পর্যটন শহরসহ মেরিন ড্রাইভ এলাকা। যেখানে পুলিশের ৪ হাজারের বেশি সদস্য ছাড়াও অন্যান্য সহ আইন শৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করছেন।

 

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান এ তথ্য নিশ্চিত করে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ ডিসেম্বর সকালে আন্তর্জাতিক ফ্লিট রিভিউ এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। ওই অনুষ্ঠানস্থলটি মেরিন ড্রাইভের উখিয়ার ইনানী এলাকায়।

এরপর তিনি কক্সবাজার শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে বিশাল জনসভায় ভাষণ প্রদান করবেন। এই ২টি অনুষ্ঠানস্থলকে ঘিরে কক্সবাজার জেলা পুলিশ ৪ স্তরের নিরাপত্তা বলয় তৈরী করেছে। পুলিশের সদস্যরা পোষাকে, সাদা পোষাকে দায়িত্ব পালন করছেন। সাজানো হয়েছে ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা। সাথে রয়েছে কঠোর গোয়েন্দা নজরধারী।

পুলিশ সুপার আরও জানিয়েছেন, দুইটি অনুষ্ঠানস্থল ঘিরে সাড়ে ৩ হাজার পুলিশ সদস্যসহ ৪ হাজারের বেশি সদস্য দায়িত্ব পালন করছেন। কক্সবাজার জেলা পুলিশের বাইরে বিভিন্ন জেলা থেকে পুলিশ সদস্য আনা হয়েছে।

একই সঙ্গে অন্যান্য সকল আইন শৃঙ্খলা বাহিনীর কাছে পুলিশের পক্ষে লিখিতভাবে জানানো হয়েছে। অন্যান্য বাহিনীর সদস্যরাও দায়িত্ব পালন করছেন। নিচ্ছিদ্র নিরাপত্তা বলয়ে এখন কক্সবাজার এমন মন্তব্য তিনি করেন।

এদিকে, বিশ্বমানের পর্যটন নগরী হিসেবে গড়ে তুলতে মহাপরিকল্পনা নিয়ে ১০টি মেগা প্রকল্পসহ ছোট-বড় ৭২টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে সরকার। ইতোমধ্যে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক, খুরুশকুল আশ্রয়ণ প্রকল্প, কক্সবাজার মেডিকেল কলেজ, লিংকরোড় থেকে হলিডে মোড় সড়ক এবং মহেশখালী ডিজিটাল আইল্যান্ডে সুযোগ-সুবিধা ভোগ করছে জনগণ। তারমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৮ প্রকল্পের উদ্বোধন করবেন। ১ হাজার ৩৮৩ কোটি টাকা ব্যয়ে এসব প্রকল্পের কাজ শেষ হয়েছে। একই সঙ্গে ৫৭২ কোটি টাকা ব্যয়ে ৪ টি প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন তিনি।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জনসভা উপলক্ষে পর্যটন নগরী কক্সবাজারে চলছে উৎসবের আমেজ। সড়কের উভয় পাশে রঙ-বেরঙের ব্যানার-ফেস্টুন, গায়ে জড়ানো বিভিন্ন রঙের টি-শার্ট ও চারিদিকে চলছে ঢাকঢোল। বর্ণিল সাজের মিছিলে উৎসবের জোয়ার শুরু হয়েছে। দীর্ঘ সাড়ে ৫ বছর পর পর্যটন রাজধানী কক্সবাজার জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ সমাবেশকে কেন্দ্র করে নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে।

জনসভার প্রস্তুতি নিয়ে সর্বশেষ বিষয়ে কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ফরিদুল আলম চৌধুরী জানান, কক্সবাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা জনসমুেদ্র পরিণত হবে ইনশাল্লাহ। ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলেও তিনি নিশ্চিত করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট