1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
নানা কর্মসূচিতে আখাউড়া মুক্ত দিবস পালিত  - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৩৪ অপরাহ্ন

নানা কর্মসূচিতে আখাউড়া মুক্ত দিবস পালিত 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ৫৬৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মুক্ত দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকালে উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সন্তান কমিটির উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরের স্মৃতি সৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 

উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ ও মুক্তিযোদ্ধার সন্তান, শিক্ষক-ছাত্রছাত্রীরা পুষ্পস্তবক অর্পন করেন। পরে একটি বর্ণ্যাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি পৌর শহরের সড়ক বাজার উপজেলা ডাকঘরের সামনে গিয়ে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা ও মুক্তিযোদ্ধা সংসদের পতাকা উত্তোলন করেন। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অংগ্যজাই মারমা,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ তাকজিল খলিফা কাজল,উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন সফিক আলেয়া,আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আসাদুল ইসলাম বীর মুক্তিযোদ্ধা জামশেদ শাহ, বীর মুক্তিযোদ্ধা বাহার মালদার,যুবলীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল মমিন বাবুল, মুক্তি যোদ্ধা সন্তান কমান্ডের সাখাওয়াত হোসেন খান স্বাধীন,দিপঙ্কর ঘোষ নয়ন, জিয়াউল হক খাদেম প্রমুখ।

উল্লেখ্য, ১৯৭১ সালের ০৬ ডিসেম্বর দেশের পূর্বাঞ্চলের প্রবেশদ্বার খ্যাত আখাউড়া হানাদার মুক্ত হয়।মুক্তিযুদ্ধ চলাকালে এখানে যুদ্ধ করতে করতে শহীদ হন বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালসহ অসংখ্য মুক্তিযোদ্ধা। ১৯৭১ সালের ৪ ও ৫ ডিসেম্বর তুমুল যুদ্ধের পর ভারতের ত্রিপুরা সীমান্ত ঘেঁষা আখাউড়া শত্রু মুক্ত হয়।পরে আখাউড়া সড়ক বাজার ডাকঘরের সামনে লাল-সবুজ পতাকা উত্তোলন করেন।

চাঙ্গা হয়েছে। আশাকরি এবারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিল হবে। নেইমারের হাতে শোভা পাবে বিশ্বকাপ ট্রফি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট