1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
কোয়ার্টার ফাইনালে মরক্কো - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৪৯ অপরাহ্ন

কোয়ার্টার ফাইনালে মরক্কো

ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ৭৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

কাতার বিশ্বকাপে নক আউট পর্বের লড়াইয়ে রুদ্ধশ্বাস টাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়াটার ফাইনালে জায়গা করে নিয়েছে আফ্রিকান সিংহ মরক্কো। নিজেদর ইতিহাস গড়ার দিনে টাইব্রেকারে স্পেনকে ৩-0 গোলে হারায় মরক্কো।

 

আক্রমণ-প্রতিআক্রমণে লড়াই জমে উঠে বেশ। তবে নির্ধারিত সময়ে জালের দেখা পায়নি কেউই। শেষ ষোলোতে মঙ্গলবার (০৬ ডিসেম্বর) এডুকেশন সিটি স্টেডিয়ামে শুরু থেকেই গোলের জন্য মরিয়া হয়ে খেলে স্পেন-মরক্কো। কিন্তু শেষ পর্যন্ত কোনো দলই নির্ধারিত ৯০ মিনিটে গোল করতে পারেনি।

চূড়ান্ত ফলাফলের জন্য ফিফার নিয়ম অনুযায়ী খেলা গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। অতিরিক্ত সময়েও খেলা ড্র হয়ে যাওয়ায় টাইব্রেকারে হয় খেলার নিষ্পত্তি। টাইব্রেকারে ভাগ্য সহায় হলো না স্পেনের। কোয়ার্টার ফাইনালে চলে গেল মরক্কো।

এদিন অতিরিক্ত সময়ের গোলের আশায় মরিয়া হয়ে খেলতে থাকে দু’দল। ম্যাচের ৯৪ মিনিটে বল নিয়ে এগিয়ে যায় ওয়ালিদ চেদ্দারি। তবে গোল করতে ব্যর্থ হন তিনি। ম্যাচের ৯৭ মিনিটে সুযোগ আসে স্পেনের সামনে। তবে বাম দিক থেকে ভেসে আসা বলে মাথা ছোঁয়াতে ব্যর্থ হয় মোরাতা।

ম্যাচের ১০০ মিনিটে আবারও সুযোগ আসে স্পেনের সামনে। তবে মোরাতার বাড়ানো বলে মাথা ছোঁয়াতে ব্যর্থ হলে গোল পাওয়া হয় না স্পেনের। ম্যাচের ১০৩ মিনিটে ডি বক্সের বাইরে থেকে শট করে রদ্রিগো। তবে তা চলে যায় ক্রসবারের অনেক ওপর দিয়ে। ম্যাচের ১০৪ মিনিটে আক্রমণে যায় মরক্কো। ওয়ালিদ চেদ্দারির নেওয়া শট দারুণ সেভে দলকে রক্ষা করেন উনাই সিমন। গোল করতে ব্যর্থ হলে গোলশূন্য থেকে অতিরিক্ত সময়ের প্রথমার্ধ শেষ করে স্পেন ও মরক্কো।

বিরতি থেকে ফিরে অতিরিক্ত সময়ের ১০৬ মিনিটে আক্রমণে ওঠে স্পেন। তবে গোল করতে ব্যর্থ হয় তারা। এরপর আরও কিছু আক্রমণ করে দু’দল। তবে গোলের দেখা পায় না কেউ। ম্যাচের ১১৫ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোলের সুযোগ তৈরী করলেও বল জালে জড়াতে ব্যর্থ হয় ওয়ালিদ চেদ্দারি। ম্যাচের ১১৭ মিনিটে বল নিয়ে এগিয়ে যায় মোরাতা। গোলের সুযোগ সৃষ্টি করলেও গোল করতে ব্যর্থ হয় স্পেন। এরপর আরও বেশ কিছু আক্রমণ করলেও গোল করতে ব্যর্থ হয় দু’দল। শেষ পর্যন্ত গোলের দেখা না পেলে টাইব্রেকারে গড়ায় ম্যাচটি। সেই রুদ্বশ্বাস টাইব্রেকারে স্পেনের স্বপ্ন ভেঙ্গে প্রথবারের মত কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিলো আফ্রিকান সিংহ খ্যাত মরক্কো।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট