1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
গোলবন্যায় ভাসল সুইজারল্যান্ড, কোয়ার্টারে পর্তুগাল - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৩৩ অপরাহ্ন

গোলবন্যায় ভাসল সুইজারল্যান্ড, কোয়ার্টারে পর্তুগাল

ক্রীড়া প্রতিবেদক
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

কাতার বিশ্বকাপে নক আউট পর্বের লড়াইয়ে সুইজারল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল পর্তুগাল। খেলা শেষ হয় ৬-১ গোলে। ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়াই সুইজারল্যান্ডের বিপক্ষে শেষ ষোলোর ম্যাচে মাঠে নামে পর্তুগাল। একাদশে রাখেননি কোচ ফার্নান্দো সান্তোস। মঙ্গলবার (০৬ ডিসেম্বর) রাত একটায় লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয় সুইজারল্যান্ড-পর্তুগাল।

 

জাতীয় দলের হয়ে প্রথম ম‌্যাচে মাঠে নেমেই গোলের দেখা পেলেন ২১ বছর বয়সী গঞ্জালো রামোস। ম‌্যাচের ১৭ মিনিটে গোল করেন তরুণ তুর্কী। ফেলিক্সের থ্রো থেকে ডি বক্সের ভেতরে বল পান রামোস। একটু জগলিং করে বল নিয়ে ভেতরে ঢুকে জোড়ালো শট নেন। তাতেই বোকা বনে যান সুইস গোলরক্ষক সোমার। টপ লেফট কর্ণার দিয়ে বল চলে যায় জালে।

রামোসের পর গোল করলেন পেপে। ৩৩ মিনিটে তার মাথা ছুঁয়ে আসে দ্বিতীয় গোল। ব্রুনো ফার্নান্দেজের কর্ণার কিক থেকে অসাধারণ টাইমিংয়ে হেড দিয়ে গোল করেন পেপে। নক আউট পর্বে সবচেয়ে বেশি বয়সের খেলোয়াড় হিসেবে গোল করার অনন্য কীর্তি গড়েন এ খেলোয়াড়।

পর্তুগিজ ডিফেন্ডার এর আগেও একাধিকবার কর্ণার থেকে হেডে গোল করেছেন। ৩৯ বছর বয়সী পেপে নিজের শেষ বিশ্বকাপ খেলতে এসে এমন গোলে নিশ্চয়ই উচ্ছ্বসিত। প্রথমার্ধ শেষে ২-০ গোলে পিছিয়ে থাকে সুইজারল্যান্ড।

পর্তুগাল একাদশ: ডিয়েগো কস্তা, পেপে, রুবেন দিয়াজ, রুবেন নেভেস, রাপাল গুয়েরেইরো, দালোত, বার্নার্ডো সিলভা, উইলিয়াম, ব্রুনো ফার্নান্দেজ, হোয়াও ফেলিক্স এবং গোঞ্জালো রামোস।

সুইজারল্যান্ড একাদশ: ইয়ান সমার, ফার্নান্দেজ, আকানজি, শার, রদ্রিগেজ, জাকা, ফ্রেইলর, রেইডার, শো, ভারগাস, এমবোলু।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট