1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
কুড়িগ্রামে শুরু হলো দুইদিনের তথ্য মেলা - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫৭ অপরাহ্ন

কুড়িগ্রামে শুরু হলো দুইদিনের তথ্য মেলা

কুড়িগ্রাম প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০২২
  • ৪৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

‘তথ্যই শক্তি জানবো জানাবো, দুর্নীতি রুখবো’ এই প্রতিপাদ্য নিয়ে কুড়িগ্রামে দুই দিনব্যাপী তথ্য মেলা শুরু হয়েছে। জেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি (সনাক) এর আয়োজনে মঙ্গলবার(৬ ডিসেম্বর) বিকালে কুড়িগ্রাম স্টেডিয়ামের আউটারে মেলার উদ্বোধন করেন নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরিফ ।

 

উদ্বোধনী অনুষ্ঠানের শুরুতে সনাক কুড়িগ্রামের সভাপতি এটিএম এনামুল হক চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মিনহাজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) মো. রুহুল আমীন, জেলা সিভিল সার্জন ডাঃ মঞ্জুর-এ-মুর্শেদ,পৌরসভার মেয়র কাজিউল ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা মেলা আয়োজনের লক্ষ্য উদ্দেশ্য তুলে ধরে বলেন, জনগণের তথ্যভিত্তিক ক্ষমতায়ন দুর্নীতি প্রতিরোধে সহায়ক ভূমিকা রাখে। জনগন চাইলেই তথ্য অধিকার আইন প্রয়োগ করে নিজেদের কাঙ্খিত তথ্য সেবা নিতে । তাই তথ্য অধিকার আইন বিষযে জনসচেতনতা তৈরি তথা তথ্য প্রবাহের গতিকে অবাধ করতে হবে।
মেলায় বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ৩০টি স্টল রয়েছে।

এতে বিভিন্ন তথ্য সহায়তা ছাড়াও, দুর্নীতিবিরোধী বির্তক প্রতিযোগিতা, গণশুনানি, সেবাদানকারী প্রতিষ্ঠানের সাথে সেবাগ্রহিতাদের প্রশ্ন-উত্তর পর্ব,আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ১০ টা পর্যন্ত চলবে এই মেলা।

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট