1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
রংপুর সিটি ভোট/ মেয়র পদ থেকে পদত্যাগ করলেন মোস্তফা - বাংলা টাইমস
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:০৫ পূর্বাহ্ন

রংপুর সিটি ভোট/ মেয়র পদ থেকে পদত্যাগ করলেন মোস্তফা

রপুর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য মেয়র পদ থেকে পদত্যাগ করেছেন বর্তমান মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। বুধবার (২৩ নভেম্বর) বিকেলে তিনি স্থানীয় সরকার মন্ত্রীর কাছে তার পদত্যাগ পত্র জমা দেন। মন্ত্রণালয় সেটি গ্রহন করে প্রজ্ঞাপন জারি করেছে। একই সাথে নির্বাচিত মেয়রের কাছে ক্ষমতা হস্তান্তর না করা পর্যন্ত সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিয়াকে প্রশাসনিক ও আর্থিক কর্মকান্ড পরিচালনার দায়িত্ব দিয়ে আদেশও জারি করা হয়েছে। পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেছেন স্বয়ং মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

 

এ ব্যাপারে রংপুর সিটি করপোরেশন মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা জানান, আমি বুধবার বিকেলে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের মন্ত্রীর কাছে আমার পদত্যগ পত্র জমা দিয়েছি। তিনি তা গ্রহন করেছেন। যেহেতু আমি আগামী ২৭ ডিসেম্বর রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মনোনিত প্রার্থী হিসেবে লাঙ্গল প্রতিক নিয়ে নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করবো। সেকারণে আইন অনুযায়ী আমি পদত্যাগ করেছি। এখন আমার নির্বাচন নিয়ে কার্যক্রম চলবে।

এদিকে সন্ধায় এই বিষয়ে স্থানীয় সরকার সমবায় ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের উপ সচিব মোহাম্মদ জহিরুল ইসলাম স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনও ( স্মারক নং- ৪৬.০০.০০০০.০৭১.১৮.১০৪.২০২২.৭৩১) জারি করা হয়েছে। তাতে বলা হয়েছে , রংপুর সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে মেয়র পদে প্রার্থী হিসেবে অংশগ্রহন করার লক্ষে বর্তমান মাননীয় মেয়র মোঃ মোস্তাফিজার রহমান আজ বুধবার, ২৩ নভেম্বর তারিখ অপরাহ্নে পদত্যাগ করেছেন। সরকার কর্তৃক তার পদত্যাগপত্র গৃহিত হয়েছে।

এছাড়াও ওই মন্ত্রণালয় থেকে একটি অফিস আদেশ (স্মারক নং- ৪৬.০০.০০০০.০৭১.১৮.১০৪.২০২২.৭৩২) দেয়া হয়েছে। তাতে ওই মন্ত্রণালয়ের উপ-সচিব জহিরুল ইসলাম স্বাক্ষর করেছেন। এতে বলা হয়, রংপুর সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র কর্তৃক দায়িত্ব গ্রহনের পূর্ব পর্যন্ত সিটি করপোরেশনের সকল প্রশাসনিক ও আর্থিক ক্ষমতা প্রধান নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন মিয়াকে অর্পন করা হলো। এই আদেশ জনস্বার্থে জারি করা হলো এবং অবিলম্বে কার্যকর হবে।

প্রসঙ্গত: আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে রংপুর সিটি করপোরেশনের নির্বাচন। ২০১৭ সালের ২০ ডিসেম্বর দ্বিতীয় ভোটে জাতীয় পার্টির প্রার্থী হিসেবে আওয়ামী লীগ দলীয় প্রার্থী প্রয়াত শরফ উদ্দিন আহাম্মেদ ঝন্টুকে

এক লাখেরও বেশি ভোটের ব্যবধানে মেয়র নির্বাচিত হয়েছিলেন মোস্তাফিজার রহমান মোস্তফা। রংপুর নির্বাচন অফিসের আঞ্চলিক কর্মকর্তা শাহাতাব উদ্দিন জানান নির্বাচন কমিশনের আইন অনুযায়ী নির্বাচন করতে হলে বর্তম ান মেয়র প্রার্থী মোস্তফাকে মেয়রের পদ থেকে পদত্যাগ করেইা মনোনয়ন পত্র দাখিল করতে হবে। এবারও তিনি জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন। গত ১৫ নভেম্বর তার পক্ষে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন প্রধান নির্বাচন এজেন্ট জাতীয় পার্টির রংপুর মহানগর সাধারন সম্পাদক এসএম ইয়াসির ও দলের নেতারা।

আগামী ২৮ নভেম্বর তার মনোনয়ন পত্র জমা দেয়া হবে বলে জানিয়েছে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আনিছুর রহমান আনিছ। যেহেতু তিনি আবারো মেয়র পদে নির্বাচনে অংশ নেবেন সে কারনে আগাম মেয়রের পদ থেকে পদত্যাগ করলেন মোস্তাফিজার রহমান মোস্তফা এমনটাই জানিয়েছেন তিনি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট