1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
'নয়ন হত্যার জবাব পুলিশকে দিতে হবে' - বাংলা টাইমস
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:১০ পূর্বাহ্ন

‘নয়ন হত্যার জবাব পুলিশকে দিতে হবে’

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ৪৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে গুলিতে নিহত ছাত্রদল নেতা রফিকুল ইসলাম নয়নের বাড়িসহ ঘটনাস্থল পরিদর্শন করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানাসহ নেতাকর্মীরা।

 

বুধবার (২৩ নভেম্বর) দুপুরে তারা বাঞ্ছারামপুর উপজেলার সোনারামপুর ইউনিয়নের চরশিবপুর গ্রামে নয়নের বাড়িতে যান। এ সময় তারা তার পরিবারের সঙ্গে কথা বলেন এবং তাদের সান্ত্বনা দেন।

সেখানে রুমিন ফারহানা বলেন, ‘সেদিন শান্তিপূর্ণভাবে বাঞ্ছারামপুরে লিফলেট বিতরণ করা হয়েছিল। কোনও ধরনের উসকানি ছিল না। এর মধ্যে কেন গুলি চালানো হলো? বাঞ্ছারামপুরে কেন ছাত্রদল নেতা নয়নকে গুলি করে হত্যা করা হলো- পুলিশকে এর জবাব দিতে হবে।’

ব্যারিস্টার রুমিন ফারহানা বলেন, ‘জাতীয়তাবাদী দল একটি বড় পরিবার। এই পরিবারের একজন সদস্যকে আমরা হারিয়েছি। শুধু লিফলেট বিতরণের কারণে পাখির মতো গুলি করে হত্যা করা হয়েছে। এই হত্যাকাণ্ডের বিচার বাঞ্ছারামপুরের মাটিতে হতেই হবে।’

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘গুলি করে হত্যার পর মামলা না নিয়ে কেন বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে উল্টো মামলা করা হলো এর জবাবও পুলিশকে দিতে হবে। বাংলাদেশের মানুষ সহ্য করে। তারা সহনশীল তবে ভুলে যায় না।’

তিনি বলেন, একটি কথা পরিষ্কার বলে দেই, র‌্যাবের বিরুদ্ধে স্যাংশন (নিষেধাজ্ঞা) হয়ে গেছে এই ধরনের হত্যাকাণ্ডের কারণে। পুলিশ ভাইয়েরা, আপনারা সাবধান হয়ে যান। আমার দেশে আমার ভাইয়ের বুকে আপনারা গুলি চালাবেন, আমার ভাইয়ের রক্তে বাংলার মাটি ভিজবে, আপনাদের এর জবাব একটা একটা করে দিতে হবে। সেই দিন আর বেশি দেরি নেই।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, আপনারা ২০১৪ এবং ২০১৮ এ যেভাবে বিনা ভোটে লুটপাটের মাধ্যমে মধ্যরাতের নির্বাচনে ক্ষমতায় এসেছেন, মনে করবেন না ২০২৪ সালে আপনারা সেই ওয়াকওভার (সহজ বিজয়) পাবেন। ২০২৪ সালে বাংলাদেশের মানুষ আপনাদের সমুচিত জবাব দেবে।

তিনি কুমিল্লার মহাসমাবেশে সবাইকে পায়ে হেঁটে রিকশায় করে, ভ্যানে করে যে যেভাবে পারে যোগ দেওয়ার আহ্বান জানান। এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে বিএনপির স্থানীয় ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট