1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
জাপানের কাছে হারলো জার্মানিকে - বাংলা টাইমস
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:০৬ পূর্বাহ্ন

জাপানের কাছে হারলো জার্মানিকে

ক্রীড়া প্রিতবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ২৩ নভেম্বর, ২০২২
  • ৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

আরও এক অপ্রত্যাশিত ঘটনার সাক্ষী হলো ফুটবল বিশ্ব। কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে জাপানের কাছে হেরে গেছে জার্মানি। বুধবার (২৩ নভেম্বর) খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে এশিয়ার দেশ জাপানের কাছে ২-১ গোলে হেরেছে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

 

ইলকায় গুনদোয়ানের পেনাল্টি গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জার্মানি। তবে দ্বিতীয়ার্ধে খেলার মোড় ঘুরিয়ে দেয় জাপান। ৭৫ মিনিটে রিতসু দোয়ানের গোলে ম্যাচে ফেরার পর ৮৩ মিনিটে তাকুমা আসানোর গোল করলে জয় নিশ্চিত হয় জাপানের। ফলে রাশিয়ার পর কাতার বিশ্বকাপও হার দিয়ে শুরু করলো জার্মানরা।

ম্যাচের প্রথমার্ধে জার্মানির সামনে দাঁড়াতেই পারেনি জাপান। গোল হজম করে দুটি। কপাল ভালো জাপানের, এর মধ্যে একটি গোল অফসাইডের কারণে বাতিল হয়। প্রথমার্ধের যোগ করা সময়ে জার্মানির দ্বিতীয় গোলটি বাতিল হওয়ার আগে ৩৩ মিনিটে গুনদোয়ান পেনাল্টি থেকে গোল করে জার্মানিকে এগিয়ে নেন।

৩০ মিনিটে নিজের ভুলে দলের বিপদ ডাকেন জাপানিজ গোলরক্ষক সুচি গোন্ডা। জার্মান লেফটব্যাক ডেভিড রামের কাছ থেকে বল নেওয়ার নেশায় তাকে ফেলেই দেন গোন্ডা। রেফারি পেনাল্টি উপহার দেন জার্মানিকে। ঠাণ্ডা মাথার স্পটকিক থেকে বল জালে জড়ান গুনদোয়ান। এ নিয়ে জার্মানির হয়ে সবশেষ সাত পেনাল্টির সবগুলোকেই গোলে রূপান্তর করলেন তিনি।

দ্বিতীয়ার্ধে জাপান গড়ে তোলে প্রতিরোধ। জার্মানিকে দলটি প্রথম চমকে দেয় ৭৫ মিনিটে। সুপার সাব খ্যাত দোয়ান বদলি হিসেবে মাঠে নামার ৪ মিনিটের মধ্যে করে বসেন গোল। তিন বদলির সুবাদেই গোলটি পেয়ে যায় জাপান। এ গোলের উৎস কাওরু মিতোমা। তিনিই দারুণভাবে বল বাড়ান ডি বক্সে থাকা তাকুমি মিনামিনোকে। মোনাকোর এই ফুটবলারের শট ম্যানুয়েল নয়্যার ঠেকিয়ে দেওয়ার পর রিবাউন্ডে গোল করেন দোয়ান।

গোলের রেশ না কাটতেই জার্মানির বুকে শেল বেঁধায় জাপানের আসানো। ৮৩ মিনিটে সেন্টারব্যাক কো ইতাকুরার উড়ন্ত বল দারুণ দক্ষতায় নিজের আয়ত্তে নিয়ে জার্মান ডি বক্সে ঢুকে পড়েন আসানো। এরপর দুরূহ কোণ থেকে নয়্যারকে দ্বিতীয়বারের মতো পরাস্ত করেন তিনি। ৮ মিনিটের মধ্যে দুই গোল হজমের পর জার্মানি শেষ সময়ে ম্যাচে ফেরার চেষ্টা করেছিল বটে। তবে তা সম্ভব হয়নি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট