1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
ইবির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন - বাংলা টাইমস
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:০৯ পূর্বাহ্ন

ইবির ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

কুষ্টিয়া প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২২ নভেম্বর, ২০২২
  • ৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৪৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে পতাকা উত্তোলন, পুষ্পস্তবক অর্পণ, আনন্দ র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

 

এ উপলক্ষে মঙ্গলবার (২২ নভেম্বর) সকালে প্রশাসন ভবন চত্বরে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়। পরে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি উদ্বোধন করা হয়। এরপর সেখান থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাংলা মঞ্চে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি অধ্যাপক ড. মাহবুবুর রহমান ও ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভ‚ঁইয়া। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শিরিনা বিথী। আলোচনা সভা শেষে বাংলা মঞ্চে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তরে পুষ্পস্তবক অর্পণ করে বিশ্ববিদ্যালয় জিয়া পরিষদ। এ সময় পরিষদের সভাপতি অধ্যাপক ড. তোজাম্মেল হোসেন ও সাধারণ সম্পাদক ইদ্রিস আলীসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ্ববিদ্যালয়ের কল্যাণ কামনায় দোয়া মুনাজাত করেন তারা। এছাড়া প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভিত্তিপ্রস্তরে পুষ্পস্তবক অর্পণ করে শাখা ছাত্রদল।

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট