1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
ভারত থেকে এলো আরও ১৭৪ টন পাথর - বাংলা টাইমস
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৪:৫৯ পূর্বাহ্ন

ভারত থেকে এলো আরও ১৭৪ টন পাথর

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ২০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রতিবেশী দেশ ভারত থেকে আরও ১৭৪ টন গুঁড়া পাথর আমদানি করা হয়েছে। সোমবার (২১ নভেম্বর) বিকেল ৩টার দিকে ভারতের আগরতলা স্থলবন্দর হয়ে আখাউড়া স্থলবন্দরে টি ট্রাকে করে করে এসব পাথর এসে পৌঁছায়।ভারতীয় ট্রাক পাথর নামিয়ে দিয়ে সেদেশে ফিরে গেছে।

 

এরআগে, গত ১৩ নভেম্বর আখাউড়া স্থলবন্দর দিয়ে ৭৭০ টন পাথর প্রথমবারের মতো আমদানি করা হয়।

আখাউড়া স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক মোঃ শফিকুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে বলেন,আটটি ট্রাকে আরও ১৭৪ টন পাথর এসেছে। পাথরবোঝাই ট্রাক থেকে বন্দরে প্রবেশ ও অবস্থান ফিসহ বিভিন্ন মাশুল বাবদ টাকা আদায় করা হচ্ছে। পাথরগুলো বন্দরে খালাস করা হয়েছে।

এ ব্যাপারে আখাউড়া স্থলবন্দর এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফোরকান খলিফা বাংলা টাইমসকে জানান, আমদানি হওয়া পাথর ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নদীবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর পর্যন্ত নির্মাণাধীন চার লেন মহাসড়কের কাজে ব্যবহার করা হবে। ভারতীয় ঠিকাদারি প্রতিষ্ঠান এফকন্স ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড এই চার লেন সড়ক নির্মাণে নিজ দেশ থেকে পাথর আমদানি করেছে।

তিনি আরও জানান, তারা প্রতি টন পাথর ১৩ মার্কিন ডলারে আমদানি করেছেন।স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স খলিফা এন্টারপ্রাইজ আমদানি করা পাথরের কাস্টমস ক্লিয়ারিংয়ের কাজ করছে।পাথরগুলোর আমদানি শুল্ক প্রায় ৬৯ শতাংশ।

এ ব্যাপারে মেসার্স খলিফা এন্টারপ্রাইজের প্রতিনিধি মোজাম্মেল হক বাংলা টাইমসকে জানান, এলসিতে আমদানির জন্যে ২৭০০ টন পাথর আসবে। বাকি পাথরগুলো আগামী কয়েকদিনের মধ্যেই বন্দরে এসে পৌঁছাবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট