1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
জঙ্গি ছিনতাইকারীরা চিহ্নিত, শিগগিরই গ্রেপ্তার - বাংলা টাইমস
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:৫৫ পূর্বাহ্ন

জঙ্গি ছিনতাইকারীরা চিহ্নিত, শিগগিরই গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

জঙ্গি ছিনতাইয়ে নেতৃত্ব দানকারী ও তাদের সহযোগীদের নাম পাওয়া গেছে বলে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি) প্রধান মো. আসাদুজ্জামান। সোমবার (২১ নভেম্বর) ব্রিফিংকালে তিনি বলেন, জঙ্গিদের পরিকল্পনা কিভাবে হয়েছে ও অপারেশনে কারা ছিলো গোয়েন্দা তথ্যে জানা গেছে। এখন তাদের গ্রেফতারের করার কাজ চলছে। ওখানে থাকা চারজনের দুইজনকে নিতে পেরেছে।

 

সিটিটিসি প্রধান বলেন, আদালত থেকে একসাথে সবাই নামলে অন্য জঙ্গিদেরও হয়তো নেয়া হতো। এছাড়া আরও বড় কোনো পরিকল্পনা হয়তো ছিলো। রেড অ্যালার্ট না, সর্বোচ্চ সতর্কতা জারি করা হয়েছে।

আসাদুজ্জামান বলেন, অপারেশনের যিনি নেতৃত্ব দিয়েছেন তদন্তের জন্য তার নাম প্রকাশ করা হচ্ছে না। অপারেশনে অংশ নেয়া ১০ থেকে ১২ জন আনসার আল ইসলামের সদস্য বলেও জানান এই কর্মকর্তা।

রোববার (২০ নভেম্বর) দুপুর ১২টার দিকে ঢাকার জজ আদালত প্রাঙ্গণ থেকে আনসার আল ইসলামের মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়ে তাদের সহযোগীরা। এই দুই জনই ২০১৫ সালে বিজ্ঞানমনস্ক লেখক ও ব্লগার অভিজিৎ রায় এবং জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত। ছিনিয়ে নেওয়া দুই জঙ্গির মধ্যে একজন মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান (২৪)। সে সুনামগঞ্জের ছাতক উপজেলার মাধবপুর গ্রামের মৃত আব্দুল কুদ্দুসের ছেলে। আর অপর জন আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব (৩৪)। সে লালমনিরহাটের আদিতমারী উপজেলার ভেটশ্বর গ্রামের আবু তাহেরের ছেলে।

এ ঘটনায় রোববার সন্ধ্যায় রাজধানীর কোতোয়ালী থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করে। এমনকি পালিয়ে যাওয়াদের ধরিয়ে দিলে ২০ লাখ টাকা পুরষ্কার ঘোষণা করা হয়েছে। এ ঘটনায় ঢাকাজুড়ে সর্বোচ্চ সতর্কতা গ্রহণ করার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়াও ঢাকার প্রতিটি প্রবেশ-বাহির পথে চেকপোস্ট বাড়িয়ে তল্লাশি বাড়াতে বলা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট