1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
চেয়ারম্যান-মেম্বার-সচিবদের তিনদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা - বাংলা টাইমস
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:০৪ পূর্বাহ্ন

চেয়ারম্যান-মেম্বার-সচিবদের তিনদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ২১ নভেম্বর, ২০২২
  • ২০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

ব্রাহ্মণবাড়িয়ায় সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সদস্য ও সচিবগনের জন্য তিনদিনব্যাপী ইউনিয়ন পরিষদ সম্পর্কিত অবহিতকরন প্রশিক্ষণ কোর্স স্থানীয় সুর সম্রাট দি আলাউদ্দিন সঙ্গীতাঙ্গনে শুরু হয়েছে। সোমবার(২১নভেম্বর)বেলা সাড়ে ১১টায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মোঃ শাহগীর আলম তিনদিনব্যাপী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন।

 

সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজুর রহমান, উপজেলা সহকারি কমিশনার (ভ‚মি) সাইফ-উল-আরেফীন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট লোকমান হোসেন ও মহিলা ভাইস-চেয়ারম্যান শামীমা মুজিব।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শাহগীর আলম বলেন, প্রশিক্ষনের কোন বিকল্প নেই। প্রশিক্ষণ করলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মেম্বার ও সচিবগন নিজের উপর অর্পিত দায়িত্ব সুচারুভাবে করতে পারবেন।

তিনি বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন ওই ইউনিয়নের  প্রধান। তাই তার দায়িত্বও বেশী। চেয়ারম্যানগন যদি তাদের উপর অর্পিত দায়িত্ব সম্পর্কে সচেতন হন তাহলে কাজের আরো গতি বাড়বে। তিনি বলেন, জন্মনিবন্ধনের ক্ষেত্রে আমরা অনেক পিছিয়ে ছিলাম, গত মাসে কিছুটা উন্নতি হয়েছে। জন্মনিবন্ধনের জন্য সকলকে আরো সচেষ্ট হতে হবে।

তিনি গ্রাম আদালত চালু করার তাগিদ দিয়ে বলে গ্রাম আদালত চালু হলে গ্রামের ঝগড়াঝাটি অনেকটা কমে যাবে। শালিস দরবার করতে হবে না। তিনি গ্রামের হোল্ডিং ট্যাক্স আদায়ের উপর জোর দিয়ে বলেন, হোল্ডিং ট্যাক্সের টাকা দিয়ে গ্রামে অনেক উন্নয়নমূলক কাজ করা যাবে। হোল্ডিং ট্যাক্স আদায় হলে পরিষদ নিজের টাকাই চলতে পারবে। তিনি বলেন, টিকাদান কর্মসূচীর ক্ষেত্রে আমরা অনেক পিছিয়ে ছিলাম। ৬৩ তম স্থান থেকে এখন আমরা বর্তমানে ১৩তম স্থানে অবস্থান করছি।

তিনদিনব্যাপী অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালায় সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদের ১৪০ জন অংশ গ্রহন করেন।

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট