1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
তেল-চিনির পর বাড়ল ওএমএসের আটার দাম - বাংলা টাইমস
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:৫৭ পূর্বাহ্ন

তেল-চিনির পর বাড়ল ওএমএসের আটার দাম

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০২২
  • ৪৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

সয়াবিন তেল ও চিনির পর এবার দাম বাড়ল ওএমএস’র আটার দাম। প্রতি কেজি খোলা আটার মূল্য ৬ টাকা এবং প্যাকেটজাত আটার দর সাড়ে ৪ টাকা বাড়ানো হয়েছে। আগামী ২০ নভেম্বর থেকে এ দাম কার্যকর হবে।

 

বুধবার (১৬ নভেম্বর) ওএমএস কার্যক্রমে বিক্রি করা খোলা ও প্যাকেটজাত আটার মূল্য পুননির্ধারণ করে খাদ্য মন্ত্রণালয় থেকে খাদ্য অধিদফতরের মহাপরিচালক মো. শাখাওয়াত হোসেনের কাছে চিঠি পাঠানো হয়েছে। নতুন দাম আগামী রোববার (২০ নভেম্বর) থেকে কার্যকর হবে বলেও চিঠিতে জানানো হয়েছে।

পুনঃনির্ধারিত দাম অনুযায়ী, খোলা আটার ক্ষেত্রে কেজিতে মিলারের কাছে গমের এক্স গুদাম মূল্য ১৯ টাকা, পেষাইসহ মিলারের কমিশন ২ টাকা ৫ পয়সা, ডিলারের কাছে আটা বিক্রি ২১ টাকা ৫০ পয়সা, ডিলারের কমিশন ও পরিচালন ব্যয় ২ টাকা ৫০ পয়সা। সে হিসেবে প্রতি কেজি খোলা আটার দাম পড়বে ২৪ টাকা।

এছাড়া দুই কেজির প্যাকেটের আটার ক্ষেত্রে মিলারের কাছে গমের এক্স গুদাম মূল্য ৩৮ টাকা, পেষাই ও প্যাকেট করাসহ মিলারের কমিশন ১৩ টাকা, ডিলারের কাছে আটা বিক্রি ৫১ টাকা এবং ডিলারের কমিশন ও পরিচালন ব্যয় ৪ টাকা। সে হিসেবে দুই কেজির প্যাকেট আটার দাম পড়বে ৫৫ টাকা।

বর্তমানে প্রতি কেজি খোলা আটার দাম ১৮ টাকা। অন্যদিকে দুই কেজি প্যাকেটজাত আটা বিক্রি হচ্ছে ৪৬ টাকায়। নিম্ন আয়ের মানুষকে স্বস্তি দিতে সরকার ওএমএস কার্যক্রমের আওতায় চাল ও আটা বিক্রি করে থাকে। এক ব্যক্তি একসঙ্গে ৫ কেজি ওএমএসের খোলা আটা কিনতে পারেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট