1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
'করোনার তিনগুণ মারা গেছে ক্যান্সারে' - বাংলা টাইমস
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:০৩ পূর্বাহ্ন

‘করোনার তিনগুণ মারা গেছে ক্যান্সারে’

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : বুধবার, ২ নভেম্বর, ২০২২
  • ৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে করোনায় যত মানুষ গত তিন বছরে মারা গেছে, তার তিনগুণ বেশি মানুষ ক্যান্সারের কারণে মারা গেছেন। ক্যান্সার, কিডনি রোগী দিন দিন আরো বাড়ছে। গত এক বছরে স্তন ক্যান্সারে ১৩ হাজার মানুষ আক্রান্ত হয়েছে যার মধ্যে ৭ হাজার মানুষ মারা গেছে। অন্যদিকে, ৮ হাজার মানুষ জরায়ু ক্যান্সারে আক্রান্ত ছিল, যার মধ্যে ৫ হাজার মানুষ মারা গেছে। এভাবে দেশে বছরে প্রায় দেড় লাখ মানুষ ক্যান্সারে আক্রান্ত হয়, যার মধ্যে প্রায় এক লাখ মানুষই মারা যায়।

 

বুধবার (২ নভেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ক্যান্সার চিকিৎসায় আমাদের কতটা জোর দিতে হবে, গুরুত্ব দিতে হবে। এই গুরুত্ব বিবেচনা করেই দেশের ৮ বিভাগে ৮ টি অতি উন্নতমানের ক্যান্সার, কিডনি হাসপাতাল নির্মাণ করা হচ্ছে। এই হাসপাতালগুলো নির্মিত হলে ক্যান্সার চিকিৎসায় দেশেই বড় ধরনের সাফল্য আসবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) রাশেদা আকতার, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ কে এম আমিরুল মোরশেদ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) খান মো. রেজাউল করিম এবং ইউএনএফপিএ’র হেলথ চিফ বিহাবেন্দ্র এস রঘুবংশীসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট