1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
নির্বাচনী আচরণবিধি উপেক্ষা করে প্রচারণা - বাংলা টাইমস
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৭:১৮ পূর্বাহ্ন

নির্বাচনী আচরণবিধি উপেক্ষা করে প্রচারণা

পঞ্চগড় প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ১৩১ বার এই সংবাদটি পড়া হয়েছে

পঞ্চগড়ে আসন্ন জেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করে প্রচারণা চালাচ্ছেন জেলা পরিষদ সদস্য পদপ্রার্থী মোঃ আব্দুল ছাত্তার । তিনি জেলা পরিষদ নির্বাচনে তেঁতুলিয়া উপজেলা (২নং ওয়ার্ড) থেকে সাধারণ সদস্য পদে টিবওয়েল প্রতীক নিয়ে প্রচারণা চালাচ্ছেন।

 

আগামী (১৭-অক্টোবর)পঞ্চগড় জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে । নির্বাচনী আচরণ বিধি ৮ এর বিধি নিষেধ (১) এ বলা হয়েছে নির্বাচনে প্রার্থীর পোস্টার সাদা কালো রংয়ের হইতে হবে এবং উহার আয়তন ৬০(ষাট) সেন্টিমিটার ×৪৫(পঁয়তাল্লিশ) সেন্টিমিটার এর অধিক হইতে পারিবে না । কিন্তু প্রার্থী আব্দুল ছাত্তার তার ফেস্টুন তৈরি করেছেন ৮৯(ঊননব্বই) সেন্টিমিটার × ৫৮(আটান্ন) সেন্টিমিটার ।

ইতিমধ্যে তিনি তেঁতুলিয়া উপজেলা পরিষদ চত্বর , বিভিন্ন ইউনিয়ন পরিষদ ভবনের আশেপাশে, হাটবাজার সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বৈদ্যুতিক পিলার, গাছ বা কথাও বাঁশের খুঁটির সাথে এই ফেস্টুন বেধে দিয়েছেন । তার এই নির্বাচনী আচরণ বিধি বহির্ভূত প্রচারণায় ক্ষিপ্ত সাধারণ ভোটার সহ অনেকেই ।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ইউপি সদস্য (ভোটার) জানান, আইন সবার জন্য সমান । প্রার্থী মোঃ আব্দুল ছাত্তার নিয়ম বহির্ভূত প্রচারণা চালাচ্ছেন । তিনি নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করে বড় মাপের বিলবোর্ডে’র ন্যায় ফেস্টুন তৈরি করে তা সমগ্র উপজেলা (নির্বাচনী এলাকায়) বিভিন্ন স্থানে লাগিয়েছেন । বিষয়টি গুরুত্ব সহকারে দেখে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন তারা।

বিষয়টি নিয়ে প্রার্থী মোঃ আব্দুল সাত্তারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, কাঠের তৈরি ফ্রেম বানিয়ে বিভিন্ন গাছে বা বিভিন্ন স্থানে যেগুলো লাগানো হয়েছে এগুলো বিলবোর্ড নয় সবগুলোই পোস্টার । এবং এর মাপ নির্ধারিত মাপের চেয়ে অনেক কম আছে । এই ওয়ার্ডে মোট ৯৪ জন ভোটার রয়েছে । সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন তিন জন ।

এ বিষয়ে জেলা পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক জহুরুল ইসলাম বাংলা টাইমসকে বলেন, আচরণ বিধি ভঙ্গ হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট