1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
লেবাননে ‘অনির্দিষ্টকালের জন্য’ ব্যাংক বন্ধ! - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:৪৬ অপরাহ্ন

লেবাননে ‘অনির্দিষ্টকালের জন্য’ ব্যাংক বন্ধ!

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

চরম নিরাপত্তাহীনতায় লেবাননের ব্যাংকগুলো। এরমধ্যে নিরাপত্তা না থাকায় সেখানকার ব্যাংকগুলো ‘অনির্দিষ্টকালের জন্য’ বন্ধ থাকবে বলে বলে জানিয়েছে দেশটির ব্যাংক অ্যাসোসিয়েশন।

 

জানা গেছে, গত সপ্তাহে লেবাননে বেশ কয়েকটি ব্যাংকে কয়েকজন গ্রাহক আটকে থাকা সঞ্চয়ের অর্থ তোলার জন্য নানাভাবে ঘেরাও করে। এর প্রেক্ষিতেই লেবাননের ব্যাংক অ্যাসোসিয়েশন এ সিদ্ধান্ত নিয়েছে।

ব্যাংক অ্যাসোসিয়েশন বলেছে, তাদের কর্মীরা ঝুঁকির মধ্যে রয়েছে এবং এই ঝুঁকি কমানোর জন্য সরকার কোনও পদক্ষেপ নেয়নি। গত সপ্তাহে তিনদিন ব্যাংক বন্ধ থাকার পর বৃহস্পতিবার থেকে ব্যাংক খোলার কথা ছিল।

এর আগে গত সপ্তাহে এক নারী খেলনার পিস্তল নিয়ে একটি ব্যাংকের ভেতরে গিয়ে অবস্থান নেন। সেখানে গিয়ে তিনি ব্যাংকে গচ্ছিত তার সঞ্চয়ের অর্থ তুলতে চান। কারণ তার পরিবারের একজন সদস্য হাসপাতালে ছিলেন এবং তিনি হাসপাতালের বিল পরিশোধ করতে পারছিলেন না।

সঞ্চয়ের টাকা তোলার জন্য এ ধরনের ঘটনা আরও ঘটেছে। গত শুক্রবার একদিনেই এ ধরনের পাঁচটি ঘটনা ঘটে। লেবানন এখন চরম আর্থিক সংকটের ভেতর দিয়ে যাচ্ছে। দেশটির ৮০ শতাংশ মানুষ খাদ্য এবং ওষুধ কেনার জন্য সংগ্রাম করছে।

মানুষজন তদের সঞ্চয়ের অর্থ ফেরত পাবার জন্য যেভাবে ব্যাংকের ভেতরে গিয়ে অবস্থান নিয়েছে, সেটি সমর্থন করছে সাধারণ মানুষ। সূত্র: বিবিসি

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট