1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রতারণা মামলা - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:২৮ অপরাহ্ন

ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রতারণা মামলা

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর, ২০২২
  • ২১ বার এই সংবাদটি পড়া হয়েছে

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে প্রতারণার মামলা হয়েছে। মামলায় তার তিন সন্তানকেও আসামি করা হয়েছে। তিন বছর তদন্ত শেষে স্থানীয় সময় বুধবার (২১ সেপ্টেম্বর) নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল এ মামলা করেন।

 

ডোনাল্ড ট্রাম্প, তার বড় ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়র, এরিক ট্রাম্প ও মেয়ে ইভাঙ্কা ট্রাম্পকে মামলার বিবাদী করা হয়েছে। এছাড়াও প্রতিষ্ঠানের সাবেক সিইও অ্যালেন উইসেলবার্গ ও সাবেক কর্মকর্তা জেফ ম্যাককোনির নামও মামলায় উল্লেখ করা হয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ডোনাল্ড ট্রাম্প ও তার সংস্থা কিংবা পরিবারের কেউ নিউইয়র্কে কোনো ব্যবসায় পরিচালক হতে পারবে না বলে আদালত আদেশ দিয়েছেন। মামলার নথিতে রয়েছে, ট্রাম্প পরিবার ও তার সংস্থা ব্যবসায়িক কাজে ২০১১ থেকে ২০২১ সালে ‌‘অসংখ্য’ জালিয়াতির কাজ করেছে। যদিও এসব অভিযোগ অস্বীকার করেছেন ডোনাল্ড ট্রাম্প।

চলতি বছরের জানুয়ারি মাসে নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিশিয়া জেমস জানিয়েছিলেন, তদন্তে দেখা গেছে ট্রাম্পের সংস্থা ঋণ পাওয়ার ক্ষেত্রে কোনো সম্পত্তির অতিরিক্ত মূল্য দেখিয়েছেন। আবার আয়করে ছাড় পেতে সেই সম্পত্তিরই দাম কম দেখান ট্রাম ও তার পরিবাবের সদস্যরা।

লেটিশিয়া জেমস জানান, একাধিকবার ট্রাম্পের সংস্থার বিরুদ্ধে এ ধরনের জালিয়াতির অভিযোগ উঠেছে। একাধিকবার ট্রাম্প পরিবার সেই তদন্ত বন্ধ করার চেষ্টা করেছে বলেও অভিযোগ রয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট