1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
১১০ ফুট লম্বা চুল গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৮:৪৭ অপরাহ্ন

১১০ ফুট লম্বা চুল গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৯ আগস্ট, ২০২২
  • ৭৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিশ্বের সবচেয়ে লম্বা বেণী রেখে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডে নাম লেখালেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার এক নারী। ৬০ বছর বয়স্ক আশা গত ৪০ বছর ধরে নিজের চুল বড় করছেন। বর্তমানে তার বেণীর দৈর্ঘ্য ৩৩.৫ মিটার বা ১১০ ফুট। নিজের বড় চুলের জন্য ২০০৯ সালে প্রথম পুরষ্কার জিতেছিলেন তিনি। তখন এর দৈর্ঘ্য ছিল ৫.৯৬ মিটার বা ১৯ ফুট ৬ ইঞ্চি। তবে ১৪ বছরের মাথায় তা ৫ গুনেরও বেশি লম্বা হয়েছে।

 

টাইমসনাউনিউজ জানিয়েছে, মূলত নিজের জীবনে পরিবর্তন আনতে আধ্যাত্মিক অনুসন্ধানের অংশ হিসেবেই চুল বড় করছেন আশা। তিনি বলেন, আমি আমার চুলকে নিজের মুকুট মনে করি। এর পরিচর্যা করতে প্রচুর সময় দিতে হয় তাকে। মাটিতে চুল গড়াগড়ি খাওয়া থেকে ঠেকাতে কাপড়ের ব্যাগ ব্যবহার করেন আশা। প্রতি সপ্তাহে তার চুল পরিস্কার করেন তার স্বামী।

এতে ৬ বোতল শেম্পু দরকার পড়ে। আর এ চুল শুকাতে সময় লাগে ২ দিন। আশা বলেন, যদি আমি আমার চুলে পানি বা কিছু উর্বরতা না দেই তাহলে তা মারা যাবে কিংবা ঠিকঠাক বেড়ে উঠবে না।

৪০ বছর আগে ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো থেকে যুক্তরাষ্ট্রে যান আশা। আর তার পর থেকেই চুলে জট-পাকানো বেণী তৈরি শুরু। বর্তমানে তাঁর চুলের ওজন প্রায় ১৯ কিলোগ্রাম বলে জানিয়েছেন তিনি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট