1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
জ্বরে ভুগছেন কিম জং উন - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৮:৪৬ অপরাহ্ন

জ্বরে ভুগছেন কিম জং উন

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২
  • ৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

গুরুতর অসুস্থ কিম জং উন। উত্তর কোরিয়ার প্রেসিডেন্টের বোন কিম ইয়ো জং বৃহস্পতিবার (১১ আগস্ট) এই কথা জানিয়েছেন। সম্প্রতি ছড়িয়ে পড়া কোভিড সংক্রমণের ধাক্কাতেই প্রচণ্ড জ্বরে ভুগছেন কিম। এই খবর দেওয়ার পাশাপাশি তাঁদের দেশে করোনা ছড়ানোর জন্য দক্ষিণ কোরিয়াকে দায়ী করেছেন কিমের বোন। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে তাঁর হুঙ্কার, তিনি দক্ষিণ কোরিয়াকে নিশ্চিহ্ন করে দেবেন!

 

আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘ব্লুমবার্গে’র সূত্রে জানা যাচ্ছে, কিমের বোনের অভিযোগ, দক্ষিণ কোরিয়ার ‘কাঠপুতুল’রা বেলুনের মাধ্যমে লিফলেটে ভরে ‘নোংরা পদার্থ’ সীমান্ত পার করে উত্তর কোরিয়ায় পাঠাচ্ছে। প্রসঙ্গত, কিম ইয়ো জংয়ের এভাবে নিজের দাদার স্বাস্থ্য সম্পর্কে মন্তব্য করার বিষয়টি খুবই বিরল। কেননা উত্তর কোরিয়া কখনওই তাদের সর্বাধিনায়ককে নিয়ে মুখ খোলে না। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠছে, কেন তাহলে এই নিয়ে মুখ খুললেন কিমের বোন? মনে করা হচ্ছে, এর পিছনে আসল কারণ দেশের জনতার প্রতি তিনি কতটা উদ্বিগ্ন তা বোঝানো।

উত্তর কোরিয়ার সরকারি সংবাদমাধ্যম কেসিএনএ সূত্রে জানা যাচ্ছে,কিম ইয়ো জং জানাচ্ছেন, তাঁর অসুস্থ দাদা দেশবাসীকে নিয়ে এতই উদ্বিগ্ন যে এক মুহূর্তও সেই অর্থে শুতে পারছেন না তিনি। উত্তর কোরিয়ায় করোনা সংক্রমণকে ‘জ্বর’ বলে চালানো হচ্ছে। কিমের বোন অবশ্য এটা পরিষ্কার করেননি, তাঁর দাদার জ্বরটিও দেশজুড়ে চলতে থাকা অসুস্থতারই অংশ কি না।

তবে বুধবারই কিম কোভিডের বিরুদ্ধে ‘বিরাট জয়’ ঘোষণা করেছেন। দু’সপ্তাহ ধরে দেশে কোনও করোনা সংক্রমণ ঘটেনি বলে দাবি করেছে উত্তর কোরিয়ার প্রশাসন। তারপরই বুধবার এই মহামারীর বিরুদ্ধে ‘বিরাট জয়’ ঘোষণা করেছেন একনায়ক। কিন্তু এবার জানা গেল, খোদ কিমই অসুস্থ। প্রসঙ্গত, অতিরিক্ত ওজন ও ধূমপান করার বদভ্যাস রয়েছে কিমের। যেহেতু তাঁর পরিবারে হৃদরোগে আক্রান্ত হওয়ার ইতিহাস রয়েছে, তাই তাঁর শরীরের দিকে বিশেষ নজর রয়েছে চিকিৎসকের।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট