1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
রোহিঙ্গা প্রত্যাবাসনে অনুকূল পরিবেশ তৈরির আহবান পররাষ্ট্রমন্ত্রীর - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৭:৩৭ অপরাহ্ন

রোহিঙ্গা প্রত্যাবাসনে অনুকূল পরিবেশ তৈরির আহবান পররাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২
  • ৩৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

ররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি) এবং মিয়ানমারের রাখাইন রাজ্যে কর্মরত জাতিসংঘের অন্যান্য সংস্থাগুলোকে বাংলাদেশে আশ্রয়রত রোহিঙ্গাদের তাদের নিজ দেশে নিরাপদ, স্বেচ্ছায়, মর্যাদাপূর্ণ এবং টেকসই প্রত্যাবাসনের অনুকূল পরিবেশ তৈরিতে সহায়তা করার আহবান জানিয়েছেন।

 

বৃহস্পতিবার (১১ আগস্ট) জাতিসংঘের ডব্লিউএফপির কান্ট্রি ডিরেক্টর ডমেনিকো স্কালপেলি পররাষ্ট্র মন্ত্রণালয়ে তার কাছে পরিচয়পত্র পেশ করার সময় পররাষ্ট্রমন্ত্রী এই আহবান জানান।

মায়ানমারে স্ক্যালপেলির কাজ করার পূর্বের অভিজ্ঞতার কথা উল্লেখ করে ড. মোমেন ডব্লিউএফপির নির্বাহী পরিচালক ডেভিড এম বেজলির সাথে তার শেষ বৈঠকের কথা স্মরণ করেন এবং ভাষানচরে স্থানান্তরিত রোহিঙ্গাদের সমর্থনে কাজ শুরু করার জন্য ডবিøউএফপিকে ধন্যবাদ জানান।

ডব্লিউএফপির বাংলাদেশ প্রতিনিধি পররাষ্ট্রমন্ত্রীকে তার আসন্ন ভাষানচর সফর সম্পর্কে অবহিত করেছেন এবং সেখানে তাদের কর্মীদের আবাসন, পরিবহন এবং অন্যান্য সুবিধা প্রদানের জন্য সরকারকে ধন্যবাদ জানান, আজ সন্ধ্যায় এক বিবৃতিতে বলা হয়েছে।

বৈঠকে, স্ক্যালপেলি জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের সম্মানের সঙ্গে আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের উদারতার প্রশংসা করেন। তিনি চলমান এই মানবিক সঙ্কটে ডব্লিউএফপি-এর অত্যাবশ্যকীয় কাজের জন্য সমর্থন অব্যাহত রাখতে আন্তর্জাতিক স¤প্রদায়কে প্রভাবিত করার জন্য পররাষ্ট্রমন্ত্রীর প্রতি আহবান জানান।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বিশ্বব্যাপী খাদ্য নিরাপত্তাহীনতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন এবং এই অঞ্চলের জন্য কৌশলগত রিজার্ভ হিসেবে দক্ষিণ এশিয়ায় একটি ‘আঞ্চলিক খাদ্য ব্যাংক’ স্থাপনের পরামর্শ দেন।

তিনি ডব্লিউএফপিকে সরকারের সহযোগিতায় পরিচালিত বিভিন্ন কর্মসূচির অংশ হিসাবে পুষ্টির বিষয়ে তার ফোকাস বাড়ানোর আহবান জানান।

পররাষ্ট্রমন্ত্রী স্কালপেলিকে এখানে তার দায়িত্ব কার্যকরভাবে পালনে সরকারের কাছ থেকে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট