1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
টিসিবির ২০০০ লিটার সয়াবিন তেল দোকানে মজুদ - বাংলা টাইমস
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৮:৩৮ অপরাহ্ন

টিসিবির ২০০০ লিটার সয়াবিন তেল দোকানে মজুদ

চট্টগ্রাম ব্যুরো
  • প্রকাশের সময় : রবিবার, ৭ আগস্ট, ২০২২
  • ৪৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

সারাদেশে নিম্ন আয়ের ১ কোটি পরিবারকে টিসিবি’র মাধ্যমে স্বল্পমূল্যে বিভিন্ন পণ্যসামগ্রী বিতরণ করছে সরকার। টিসিবি কর্তৃক বিতরণকৃত পণ্য সামগ্রী এক অসাধু ডিলারের কাছ থেকে ক্রয় করে বোতল পরিবর্তণ করে খুচরা বাজারে বিক্রয় করার অপরাধে চট্টগ্রামের সীতাকুণ্ডে এক ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে ২০ হাজার টাকা জরিমানা ও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড। এছাড়া ঐ অবৈধ মজুদকারীকে সহযোগিতা করায় পার্শ্ববর্তী এক দোকানী রুবেলকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

রোববার (৭ আগস্ট)বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেন উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের জোড়আমতল কাচাঁ বাজারে অভিযান চালিয়ে মাসুদ স্টোর থেকে দুই লিটারের ১ হাজার বোতল সয়াবিন তেল এবং দুই লিটার তেলের একশতটি খালি বোতল জব্দ করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহাদাত হোসেন জানান,’চট্টগ্রামের এক টিসিবির ডিলারের কাছ থেকে অবৈধভাবে বিপুল পরিমাণ টিসিবির সয়াবিন তেল কিনে সীতাকুণ্ডের জোড়আমতল এলাকার এক ব্যবসায়ী তা মজুদ করে বাজার মূল্যের চেয়ে উচ্চ দামে বিক্রি করছে মর্মে বিশ্বস্থ সূত্রে জানতে পেরে আমরা রবিবার বিকালে মাসুদ ষ্টোর নামক ঐ প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করতে যাই।

কিন্তু ঘটনার সময় নির্দিষ্ট দোকানটি চিনতে না পারায় আমরা অন্য এক দোকানী রুবেলের কাছে মাসুদ ষ্টোর সম্পর্কে জানতে চাই। এর ফলে রুবেল মাসুদকে ফোন করে ভ্রাম্যমাণ আদালতের কথা জানিয়ে দেয়। এতে করে মাসুদ ষ্টোরের মালিক দ্রুত দোকান বন্ধ করে পালিয়ে যেতে চেষ্টা করে। কিন্তু ততক্ষণে আমরা সেখানে পৌঁছালে পুলিশ তাকে আটক করে। ফলে তিনি শাটার নিচে নামালেও আর তালা লাগাতে পারেননি।

এরপর আমরা ঐ দোকানে অভিযান চালিয়ে সেখানে বিপুল পরিমাণ টিসিবির সয়াবিন তেল দেখতে পাই। সেসব তেল গণনা করে দেখা যায় সেখানে ২ হাজার লিটার সয়াবিন তেল রয়েছে। যার বাজার মূল্য ৮ লাখ টাকা।

এতে আমরা মাসুদ ষ্টোর থেকে তেলগুলো জব্দ করি এবং মালিক মাসুদকে এক মাসের জেল এবং ২০ হাজার টাকা জরিমানা করি। এছাড়া এই দোকানীকে তথ্য দিয়ে সহযোগিতা করায় একই বাজারের অন্য ব্যবসায়ী রুবেলকেও ২০ হাজার টাকা জরিমানা করেছি।’

তিনি বলেন, সরকারি পণ্য দোকানে বিক্রির উদ্দেশে রাখা যাবে না। সরকার ভর্তুকি দিয়ে হতদরিদ্রদের মাঝে এ সব পণ্য কম মূল্যে ডিলারের মাধ্যমে বিক্রি করছে। টিসিবির পণ্য ডিলার ব্যতীত দোকানে বিক্রি করা অপরাধ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট