1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
লক্ষ্মীপুরে বৃক্ষরোপন অভিযান - বাংলা টাইমস
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:৩৩ অপরাহ্ন

লক্ষ্মীপুরে বৃক্ষরোপন অভিযান

লক্ষ্মীপুর প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ৭১ বার এই সংবাদটি পড়া হয়েছে

‘বৃক্ষপ্রাণে প্রকৃতি-পরিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ এমন স্লোগানকে সঙ্গে নিয়ে লক্ষ্মীপুরে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধন ঘোষণা করা হয়েছে। ২৮ জুলাই (বৃহস্পতিবার) সকালে জেলা বন বিভাগ নোয়াখালী, ললক্ষ্মীপুরের আয়োজনে জেলা স্টেডিয়াম প্রাঙ্গণ থেকে র‌্যালি শুরু হয়ে গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীর সামনে গিয়ে শেষ হয়।

 

পরে একাডেমী প্রাঙ্গণে একটি ফলজ, একটি বনজ ও একটি ওষুধি বৃক্ষ রোপন করে বৃক্ষ রোপন কর্মসূচি শুভ উদ্বোধন ঘোষণা করেন অতিথিবৃন্দ। পরে শিল্পকলা একাডেমীতে আলোচনা সভার আয়োজন করা হয়। এর আগে বেলুন উড়িয়ে ফিতা কাটার অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো: আনোয়ার হোছাইন আকন্দ।

বিভাগীয় বন কর্মকর্তা (নোয়াখালী) মো: ফরিদ মিঞার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার ড, এ. এইচ. এম কামরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নুরএ আলম, লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সহকারী বন সংরক্ষক ফিরোজ আলম, জেলা শিক্ষা অফিসার মো: আবদুল মতিন প্রমুখ।

আলোচনা সভায় অতিথিবৃন্দ বৃক্ষ রোপন পরিবেশে ভূমিকা নিয়ে আলোচনা করা হয়। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, বিভিন্ন সরকারী বেসরকারী দপ্তরের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বৃক্ষ মেলায় ৭ দিন ব্যাপি জেলা স্টেডিয়াম মাঠে চলবে। আলোচনা সভা শেষে অতিথিবৃন্দ বৃক্ষ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন। মেলায় ফলজ, বনজ ও ওষুধ গাছসহ বিভিন্ন প্রজাতির গাছের চারা নিয়ে শতাধিক স্টল বসে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট