1. [email protected] : admin :
  2. banglatimesne[email protected] : Editor :
মাছের পোনা অবমুক্ত করলেন স্পীকার - বাংলা টাইমস
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১১:০৩ পূর্বাহ্ন

মাছের পোনা অবমুক্ত করলেন স্পীকার

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ২৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নের মাধ্যমে মৎস্য খাতের ব্যাপক উন্নয়ন সাধন করেছেন। ধারাবাহিকভাবে অনেক বছর ধরেই সংসদ ভবন লেকে মাছের পোনা অবমুক্ত করা হচ্ছে। এরকম একটি উদ্যোগ নেয়ার জন্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ও মৎস্য অধিদপ্তরকে ধন্যবাদ জানান স্পীকার।

 

বুধবার (২৭ জুলাই) মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অধীন মৎস্য অধিদপ্তরের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে ‘সংসদ ভবন লেকে মাছের পোনা অবমুক্তকরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে স্পীকার এসব কথা বলেন।

এসময় স্পীকার সংসদ ভবন লেকে মাছের পোনা অবমুক্ত করেন। জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি এসময় উপস্থিত ছিলেন। সংসদ ভবন লেকে রুই, কাতলা, মৃগেল, কালিবাউস-এই চার প্রজাতির ১৩,১৫০টি মাছের পোনা অবমুক্ত করা হয়।

স্পীকার বলেন, বর্তমানে বাংলাদেশ মৎস্য উৎপাদনে বিশ্বে তৃতীয়। মৎস্য খাতের উন্নয়নে সকলকে সচেতনতা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। এসময় ভবিষ্যতে বাংলাদেশ মৎস্য উৎপাদনে প্রথম অবস্থানে থাকবে বলে আশা প্রকাশ করেন স্পীকার।

সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সংসদ সচিবালয় ও মৎস্য অধিদপ্তরের কর্মকর্তাগণ, অন্যান্য গন্যমান্য ব্যক্তিবর্গ ও গনমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট