1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
শ্রীমঙ্গলে বৃক্ষ রোপণ কর্মসূচী - বাংলা টাইমস
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:১১ অপরাহ্ন

শ্রীমঙ্গলে বৃক্ষ রোপণ কর্মসূচী

মৌলভীবাজার প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ৩ জুলাই, ২০২২
  • ২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

গাছ লাগান পরিবেশ বাঁচান’ এই স্লোগানকে সামনে রেখে খাইছড়া চা বাগানের “মানবতার ডাক সমাজ কল্যাণ সংগঠণ” কর্তৃক আয়োজনে ‘বৃক্ষ রোপণ কর্মসুচী পালিত হয়।’ রোববার (৩ জুলাই) বেলা ১১টায় শ্রীমঙ্গল উপজেলা অধীনে ৮ নং কালিঘাট ইউনিয়ন পরিষদ এলাকায় খাইছড়া চা বাগানে এই বৃক্ষ রোপন কর্মসূচি পালন করা হয়।

 

সংগঠণের সভাপতি রিপন মৃর্ধা সভাপতিত্বে প্রধান অতিথি হয়ে উপস্থিত থেকে বৃক্ষ রোপন কর্মসূচি উদ্বোধন করেন ৮ নং কালিঘাট ইউনিয়ন পরিষদের তিন বার নির্বাচিত চেয়ারম্যান প্রাণেশ গোয়ালা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শ্রী পরাগ বারই, ইউপি সদস্য দয়াল বোনার্জী, সংরক্ষিত মহিলা সদস্য লক্ষী রাণী প্রজাপতি, পঞ্চায়েত সভাপতি পুস্প দাশ পানিকা,আওয়ামীলীগ নেতা লালা গোয়ালা’সহ এলাকার ছাত্র,যুব,প্রবীণ ব্যক্তিবর্গ।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন “মানবতার ডাক সমাজ কল্যাণ সংগঠণ” এবৃক্ষ রোপন কর্মসুচী’ পালন মধ্যদিয়ে ভাল উদ্যোগ নিয়েছে।এই সংগঠনের সকল নেতৃবৃন্দকে সাধুবাদ জানান। এই সংগঠণের মাধ্যমে সমাজে বাল্যবিবাহ রোধ, মাদকসহ বিভিন্ন অপকর্ম রোধ সম্ভব। তিনি আরও বলেন সরকার কর্তৃক বৃক্ষ রোপন কর্মসুচী কার্যক্রম চলছে। বৃক্ষ আমাদের অক্সিজেন দেয় শ্বাস প্রশ্বাস নেয়। বৃক্ষ রোপণের মাধ্যমে জলবায়ু পরিবর্তন, মাটি ক্ষয়রোধ,বন্যা ও প্রাকৃতিক দূর্যোগ থেকে রক্ষা পেতে পারি। মানবতার ডাক সমাজ কল্যাণ সংগঠণের সার্বিক সহযোগিতাসহ উত্তরোত্তর শুভ কামনা ব্যক্ত প্রকাশ করেন।

এসময় সংগঠণের সভাপতি রিপন মৃর্ধা আজকের কর্মসূচি কার্যক্রম সম্পর্কে বলেন বিশ্ব পরিবেশ দিবস জলবায়ু পরিবর্তন রোধে ও জাতীয় বৃক্ষ রোপণ কর্মসুচী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিক নির্দেশনা ‘গাছ লাগান পরিবেশ বাঁচান’এই কর্মসূচি বাস্তবায়ন লক্ষ্যে হাতে নিয়েছি। বাংলাদেশের মানুষের গর্ব ‘আমার টাকায় আমার সেতু’ বাংলাদেশের পদ্মা সেতু,এই নির্মাণ মধ্যদিয়ে বাংলাদেশের মানুষের অহংকার,গর্ব,আত্মসম্মানসহ খুশিতে এবৃক্ষ রোপন কর্মসুচী পালন করা হয়।এবং সংগঠণের পক্ষ থেকে বাল্যবিবাহ রোধ, মাতৃমৃত্যু রোধ,রক্তদান ও সুচিকিৎসা সহায়তা,পরিবেশ রক্ষা,শিক্ষা কার্যক্রম বেগবান বৃদ্ধিসহ সমাজে বিভিন্ন সামাজিক কার্যক্রম বাস্তবায়ন করে যাব বলে ব্যক্ত করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট