1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
তেঁতুলিয়ায় আয়বর্ধক সাকসবজি প্রশিক্ষণ - বাংলা টাইমস
শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ১২:৪৯ অপরাহ্ন

তেঁতুলিয়ায় আয়বর্ধক সাকসবজি প্রশিক্ষণ

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
  • ১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

তেঁতুলিয়ায় নারীদের স্বাবলম্বী ও জীবিকায়নের লক্ষে তিনদিনের সাকসবজি আয়বর্ধক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলার (২৮ জুন) বিকেলে উপজেলার বিআরডিবি হলরুমে পল্লী জীবিকায়ন প্রকল্প-৩য় পর্যায়ের তিনদিনব্যাপি শাক-সবজির উপর প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠান সভায় পল্লী জীবিকায়ন প্রকল্পের কর্মকর্তা মানসী সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআরডিবির উপ-প্রকল্প পরিচালক গোপাল চন্দ্র সাহা, জেলা বিআরডিবির পরিচালক আশরাফুল আলম প্রশিক্ষক হিসেবে ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম ও অতিরিক্ত কৃষি কর্মকর্তা তামান্না ফেরদৌস প্রমুখ।

তিনদিন ব্যাপি এ প্রশিক্ষনে প্রান্তিক জনগোষ্ঠীর ৪০ জন নারী অংশ নেন। প্রশিক্ষন পেয়ে এসব প্রান্তিক নারীরা জানান, শাক-সবজির উপর ট্রেনিং করে অনেক কিছু জানতে পেরেছি। বাড়িতে গিয়ে ফেলে রাখা পতিত জায়গায় শাক-সবজি আবাদ করবো। এ সময় এসব নারীদের হাতে প্রশিক্ষনের ভাতা প্রদান করা হয়।

উল্লেখ, কৃষি ও অকৃষি ক্ষেত্রে টেকসই কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে সরকারের দারিদ্র্য বিমোচন প্রচেষ্টায় সহায়তা দানের লক্ষ্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) কর্তৃক দেশের ৫টি বিভাগের ২৩টি জেলার ১৫২টি উপজেলায় “পল্লী জীবিকায়ন প্রকল্প-৩য় পর্যায়” গ্রহণ করা হয়। প্রকল্পটির মেয়াদ শেষে জুলাই/২০১৮ হতে জুন/২০২১ পর্যন্ত নিজস্ব অর্থায়নে পুণরায় কর্মসূচি আকারে পরিচালিত হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট