1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মারাডোনার মৃত্যু গাফিলতিতে, কাঠগড়ায় ৪ চিকিৎসক - বাংলা টাইমস
সোমবার, ২৭ জুন ২০২২, ১১:৪৯ অপরাহ্ন

মারাডোনার মৃত্যু গাফিলতিতে, কাঠগড়ায় ৪ চিকিৎসক

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২
  • ২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

দিয়েগো মারাডোনার মৃত্যুর সঠিক কারণ জানতে তদন্ত করছে আর্জেন্টিনা সরকার। সেই তদন্তে এ বার কাঠগড়ায় দাঁড়াতে হবে প্রয়াত ফুটবলারের চার চিকিৎসক-সহ আট চিকিৎসা কর্মীকে।

 

চিকিৎসকদের গাফিলতির জন্যই মারাডোনার মৃত্যু হয় বলে অনুমান আর্জেন্টিনা সরকারের। সেই অনুমানের ভিত্তিতে বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়কের মৃত্যুর পরেই তদন্তের নির্দেশ দেওয়া হয়। মারাডোনার চিকিৎসার সঙ্গে যুক্তদের বিরুদ্ধে অপরাধমূলক ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে। আর্জেন্টিনার আদালত সংশ্লিষ্ট আট জন চিকিৎসা কর্মীকে ডেকে পাঠিয়েছে। তাদের কাঠগড়ায় দাঁড়িয়ে আইনজীবীদের বিভিন্ন সওয়ালের জবাব দিতে হবে। তাদের আদালতে হাজিরার দিন অবশ্য নির্দিষ্ট করে জানাননি বিচারক।

মস্তিষ্কে রক্ত জমাট বাঁধায় অস্ত্রোপচার হয়েছিল মারাডোনার। কিছুটা সুস্থ হওয়ার পর হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন তিনি। বাড়িতেই সব রকম ব্যবস্থা করে চিকিৎসা চলছিল বিশ্বের অন্যতম সেরা ফুটবলারের। চার চিকিৎসক-সহ আট চিকিৎসা কর্মী মারাডোনার চিকিৎসার দায়িত্বে ছিলেন। অনেকটা সুস্থ হয়ে ওঠার পর হঠাৎ কী ভাবে মারাদোনা গুরুতর অসুস্থ হয়ে পড়েন এবং মারা যান তা নিয়ে প্রশ্ন ওঠে। সেই প্রশ্নের উত্তর পেতেই তদন্তের নির্দেশ দেয় আর্জেন্টিনা সরকার।

বাড়িতে তার চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসক এবং চিকিৎসা কর্মীদের এ বার কাঠগড়ায় দাঁড়িয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দিতে হবে। প্রাক্তন ফুটবলারের মৃত্যু কারও ইচ্ছাকৃত গাফিলতির জন্য হয়েছে কী না, তা খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট