1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
বরিশালে নতুন করে বাড়ছে করোনা রোগী - বাংলা টাইমস
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ১২:৪৮ পূর্বাহ্ন

বরিশালে নতুন করে বাড়ছে করোনা রোগী

রিপোটারের নাম:
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৭ জুন, ২০২২
  • ২৮ বার এই সংবাদটি পড়া হয়েছে
ফাইল ফটো

দেশের অন্যান্য স্থানের মত বরিশালের দরজায় আবার কড়া নাড়তে শুরু করেছে করোনা। গত তিন দিনে বরিশাল মহানগরীতে ৩ জন এবং বাবুগঞ্জ ও হিজলাতে আরো একজন করে কোভিড রোগী শনাক্ত হয়েছে বলে বিভাগীয় স্বাস্থ্য দপ্তর ও বরিশালের সিভিল সার্জন জানিয়েছেন।

 

চলতি মাসের প্রাথম ১৭ দিনে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় করোনা রোগী শনাক্তের সংখ্যা এই ৫ জনই। গত মাসেও এ অঞ্চলের ৪২টি উপজেলায় মোট ৩জন করোনা রোগী শনাক্ত হলেও তার দুজনই ছিল বরিশাল মহানগরীতে এবং ভোলাতে একজন। ফলে সর্বশেষ হিসেব অনুযায়ী দক্ষিণাঞ্চলে সর্বমোট করোনা রোগীর সংখ্যা দাড়াল ৫২ হাজার ৭১২ জনে। মৃত্যু হয়েছে ৬৯০ জনের। গত মার্চে এই অঞ্চলে আক্রান্তের সংখ্যা ছিল ১২০ জন। মৃত্যু হয় দুজনের। তবে এপ্রিলে আক্রান্তের সংখ্যা ৭ জনে হ্রাস পাবার সাথে কোন মৃত্যু ছিলনা।

ইতোমধ্যে দক্ষিনাঞ্চলের ১ কোটি জনসংখ্যার ১২ বছরের উর্ধের প্রায় ৯০ লাখ মানুষের ৭১ লাখ প্রথম ডোজ, ৬০ লক্ষাধিক দ্বিতীয় ডোজ এবং প্রায় ১২ লাখ বুষ্টার ডোজ গ্রহন করেছেন বলে জনা গেছে।

গত ফেব্রুয়ারীর পর থেকে করোনা পরিস্থিতির উন্নতি হতে শুরুর করলে দক্ষিনাঞ্চলের সবাই স্বাস্থ্য বিধি অনুসরনের কথা ভুলতে শুরু করেন। এখন এ অঞ্চলে একভাগ মানুষও মাস্ক ব্যবহার করেন না। এমনকি সরকারী কোন অনুষ্ঠানেও এখন কাউকে মাস্ক পড়তে দেখা যায় না। সব ধরনের গণ পরিবহনেও নূন্যতম স্বাস্থ্য বিধি উধাও হয়ে গেছে অনেক আগেই।

আর এ অবস্থাতেই পর পর ৩দিন বরিশাল মহানগরীতে করোনা ভাইরাসবাহী রোগী শনক্ত হল। নগরীর পাশের বাবুগঞ্জ উপজেলাতেও একই সাথে কোভিড রোগী শনাক্ত হওয়ায় স্বাস্থ্য বিভাগ থেকে সকলকে সতর্কতা অবলম্বনের তাগিদ দেওয়া হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট