1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
একজন সাদা মনের মানুষ তৌহিদুল ইসলাম - বাংলা টাইমস
সোমবার, ২৭ জুন ২০২২, ১১:৫৯ অপরাহ্ন

একজন সাদা মনের মানুষ তৌহিদুল ইসলাম

সুপন রায়
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২
  • ১৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

সমাজ সেবক হিসেবে এলাকায় বিশেষ পরিচিতি লাভ করছেন মো. তৌহিদুল ইসলাম। একজন সৎ, ন্যায়, নীতিবান, উদার সমাজ সংস্কারক হিসেবে সর্বোপরিচিত তিনি। মো. তৌহিদুল ইসলাম সব সময় অসহায় সহজ সরল ও দুঃখী মানুষের পাশে থেকে মানব সেবায় নিজেকে নিয়োজিত রেখেছেন। ব্যক্তিত্ব হিসেবে সুশীল সমাজ, তরুন-নবীন, যুব-প্রবীণ সমাজে রয়েছে তার যথেষ্ঠ সুনাম।

 

মো. তৌহিদুল ইসলাম সব সময় এলাকার মানুষের সুখে দুঃখে এগিয়ে যান। মানুষের সুখে দুঃখে তাদের সেবা করতে পারলে তিনি নিজেকে ভীষণ গর্বিত মনে করেন। তার মতে, ‘আমি সাড়া জীবন সাধারন মানুষের সেবা করার জন্য সমাজ সেবা করে যাবো।’

করোনাকালেও অসহায় মানুষগুলোর পাশে ছিলেন এই মানুষটি। এলাকার মসজিদ, মাদ্রাসা, শিক্ষাপ্রতিষ্ঠান ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের উন্নয়নে নিরলসভাবে সহযোগিতা করে যাচ্ছেন মো. তৌহিদুল ইসলাম।

বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মো. তৌহিদুল ইসলাম বলেন, গরিব-অসহায় মানুষকে দান-সহযোগিতা করা অনেক বড় সাওয়াবের কাজ। গরিব-অসহায় এবং কর্মক্ষম-ক্ষুধার্ত মানুষের পাশে দাঁড়ানো শুধু মানবিকতার পরিচয়ই নয়, অসহায়দের দান-সহযোগিতায় রয়েছে এমন সওয়াব, যার মাধ্যমে আল্লাহর দয়া ও করুণা বর্ষিত হয়।

তিনি আরও বলেন, আমার সমাজ সেবার প্রধান লক্ষ্য হলো মানুষকে সাহায্য করা। আমি নিঃস্বার্থ ভাবে মানুষের সেবা করে যাচ্ছি।

ঝালকাঠি জেলার বাসন্ডা ইউনিয়নের আগালপাশা গ্রামের কৃতি সন্তান ও একজন সফল ব্যবসায়ী মো. তৌহিদুল ইসলাম। তারুণ্যের প্রতীক এই মহৎ মানুষটি তার বয়স ও অভিজ্ঞতা দুটিকেই হার মানিয়েছেন। তার কর্মকান্ডে মনে হয় তিনি একজন নবীন ব্যক্তি। তার অভিজ্ঞতা রয়েছে অনেক। এসকল সফল মানুষের পেছনে আছে কিছু গল্প, তা অনেকটা রূপকথার মতো। আর সে সব গল্প থেকে মানুষ খুঁজে নেয় স্বপ্ন দেখার সম্বল, এগিয়ে যাওয়ার জন্য নতুন প্রেরণা। উল্লেখযোগ্য উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে সাধারণ মানুষের আস্থা অর্জনে সক্ষম হয়েছেন। এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে তাঁর নিরন্তর প্রয়াস সব মহলেই প্রশংসা কুঁড়িয়েছে।

মো. তৌহিদুল ইসলাম ব্যক্তি জীবনে অত্যন্ত নম্র, ভদ্র, সদাহাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তার মাঝে নেই কোন অহংকার। নিরহংকারী এই মানুষটি সবার কাছে প্রিয়। সর্বোপরি কাজ করছেন সাধারণ মানুষের কল্যাণের জন্য। এলাকায় তিনি একজন দানশীল মানুষ হিসেবে পরিচিতি লাভ করেছেন।

বাদলকাঠি গ্রামের আমিন মাঝি বলেন, মো. তৌহিদুল ইসলাম একজন পরোপকারী মানুষ। তিনি সব সময় মানুষের পাশে থেকে সহযোগীতা করছেন। তার নিজস্ব অর্থায়নে বাদলকাঠিতে একটি মাদ্রাসা প্রতিষ্ঠা করা হয়েছে। এছাড়াও এলাকায় তার অনেক অবদান রয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট