1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৬:৪৬ পূর্বাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

সু চির বিরুদ্ধে আরও পাঁচ অভিযোগ

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ৩৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

মিয়ানমারের কারাবন্দী নেত্রী অঙ্গ সান সু চির বিরুদ্ধে আরও নতুন আরও ৫টি দুর্নীতির অভিযোগ তুলেছে দেশটির সামরিক জান্তা। এ অভিযোগ প্রমাণিত হলে প্রতিটি অভিযোগের জন্য ১৫ বছর করে কারাভোগ করতে হবে সু চিকে। খবর রয়টার্সের।

 

শুক্রবার (১৪ জানুয়ারি) মিয়ানমারের জান্তা আদালতের এক সূত্রের বরাতে রয়টার্স জানিয়েছে, সু চির বিরুদ্ধে আনা অভিযোগগুলো সম্পর্কে এখনও বিস্তারিত কিছু জানা যায়নি। তবে ক্ষমতায় থাকা অবস্থায় একবার অবৈধভাবে হেলিকপ্টার ভাড়া করেছিলেন সু চি- বলে উল্লেখ করা হয়েছে একটি অভিযোগে।

৭৬ বছর বয়সী শান্তিতে নোবেলজয়ী মিয়ানমারের গণতন্ত্রপন্থী নেত্রী সু চির বিরুদ্ধে ইতোমধ্যেই প্রায় এক ডজন মামলা করেছে মিয়ানমারের সামরিক জান্তা সরকার। রাজধানী নেইপিদোর জান্তা পরিচালিত আদালতেই চলছে সেসব মামলার বিচার। সবগুলো মামলায় দোষী সাব্যস্ত হলে এক শতাব্দীরও বেশি সময় কারাভোগ করতে হবে সু চিকে।

প্রায় তিন দশক গৃহবন্দি থাকার পর ২০১০ সালে মুক্তি পাওয়া সু চি ২০১৫ সালের নির্বাচনে বিপুল ব্যবধানে জয় লাভ করেন। ২০২০ সালের নির্বাচনেও বিপুল ব্যবধানে জয়ী হয়ে সরকার গঠন করে তার দল এনএলডি। কিন্তু, নির্বাচনে কারচুপির অভিযোগে ২০২১ সালের ১ ফেব্রুয়ারি এক সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা দখল করে দেশটির সামরিক বাহিনী। বন্দি করা হয় সু চিসহ তার দলের বিভিন্ন স্তরের হাজারো নেতাকর্মীকে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট