1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৬:৪২ পূর্বাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

সিরিজ জিতলো দক্ষিণ আফ্রিকা

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ২৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মত সিরিজ জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল ভারতের। শুক্রবার (১৪ জানুয়ারি) সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচে দক্ষিণ আফ্রিকার কাছে ৭ উইকেটে পরাজিত হয়েছে ভারত। ফলে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতে নিলো দক্ষিণ আফ্রিকা।

 

প্রথম ম্যাচ ১১৩ রানে জিতে দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথমবারের মত সিরিজ জয়ের স্বপ্ন দেখা শুরু করেছিলো ভারত। কিন্তু দ্বিতীয়টি ৭ উইকেটে জিতে সিরিজে সমতা এনেছিলো দক্ষিণ আফ্রিকা। আর তৃতীয় ম্যাচ জিতে সিরিজ জয়ের সুযোগ ছিলো ভারতের। কিন্তু সেটি হতে দেয়নি প্রোটিয়ারা।

কেপ টাউন টেস্ট জিততে দক্ষিণ আফ্রিকাকে তৃতীয় দিন ২১২ রানের টার্গেট দেয় ভারত। দিন শেষে ২ উইকেটে ১০১ রান তুলে জয়ের পথ অনেকটাই সহজ করে রেখেছিলো দক্ষিণ আফ্রিকা। বাকী দু’দিনের ৮ উইকেট হাতে নিয়ে ১১১ রানের দরকার ছিলো প্রোটিয়াদের।
৪৮ রান নিয়ে চতুর্থ দিন খেলতে নেমে ৮২ রানের দারুন এক ইনিংস খেলে দলের জয়ে প্রধান ভূমিকা রাখেন কিগান পিটারসেন। ১১৩ বলে ১০টি চার মারেন পিটারসেন।

পিটারসেন যখন ফিরেন তখন দক্ষিণ আফ্রিকার জিততে প্রয়োজন ছিলো ৫৭ রান। বাকী কাজটুকু সাড়েন রাসি ভ্যান ডার ডুসেন ও তেম্বা বাভুমা। ১০৫ বল খেলে প্রয়োজনীয় রান তুলে দলের জয় নিশ্চিত করেন ডুসেন ও বাভুমা।

ডুসেন ৪১ ও বাভুমা ৩২ রানে অপরাজিত ছিলেন। ভারতের বুমরাহ-সামি ও শারদুল ১টি করে উইকেট নেন। ম্যাচ ও সিরিজ সেরা হন দক্ষিণ আফ্রিকার পিটারসেন।

আগামী ১৯ জানুয়ারি থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট