1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:০১ পূর্বাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

‘সবাইকে সততার সাথে কাজ করতে হবে’

কুষ্টিয়া প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, দেশের গরিব মানুষের ন্যায় বিচার প্রতিষ্ঠায় প্রচন্ডরকম ও কঠিনভাবে সৎ হতে হবে। আমি বিশ্বাস করি দরিদ্র অসহায় মানুষকে ন্যায় বিচার পেতে সহায়তা করলে আল্লাহ আমাকে সাহায্য করবেন।

 

প্রধান বিচারপতি নিযুক্ত হওয়ায় হাসান ফয়েজ সিদ্দিকীকে সংবর্ধনা ও নৈশভোজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ধান বিচারপতি উপস্থিত জজ শিপ ও আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, আপনাদের সবাইকে সততার সাথে কাজ করতে হবে। সাধারণ মানুষ যারা বিচার পেতে আসেন তাদের সহায়তা করবেন। যত তাড়াতাড়ি পারবেন তাদের বিচারের সুব্যস্থা করে বাড়ী পাঠাতে পারেন তত ভালো। এতে সাধারণ মানুষের বিচার ব্যবস্থার প্রতি আস্থা ও বিশ্বাস দৃঢ় হবে। দেশের খেটে-খাওয়া মানুষ যেন ন্যায় বিচার পায় সে বিষয়ে সকলকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

বেঞ্চ ও বারের সঠিক সমন্বয়ে সর্বস্তরে ন্যায় বিচার প্রতিষ্ঠা করা সম্ভব উল্লেখ করে প্রধান বিচারপতি তার বেশ কিছু স্মৃতি রোমন্থন করে বলেন, ‘জীবনে বহু উত্থান-পতন আসবে, ধৈর্য ধরতে হবে, অপেক্ষা করতে হবে। নিমগ্ন সাধনার ভিতরে, সৎ ও পরোপকারী হতে হবে, ন্যায়বিচার প্রতিষ্ঠা করতে হবে। মানুষ মানুষের ক্ষতি করার চেষ্টা করবে, কিন্তু মনোবল হারালে চলবে না। কারও প্রতিভা ও যোগ্যতার অসম্মান করা ঠিক নয়।’ কীভাবে বহু পরীক্ষার ভিতর দিয়ে নিজেকে আজ এই পর্যায়ে নিয়ে এসেছেন তারও ধারাবাহিক বিবরণ দিয়েছেন তিনি।

সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-বিচারপতি আবু জাফর সিদ্দিকী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুব-উল আলম হানিফ, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য আ ক ম সরোয়ার জাহান বাদশা ও কুষ্টিয়া-৪ কুমারখালী-খোকসা আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ।

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট