1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:৪০ পূর্বাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

বিডিএফ’র ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মহাসংঘদান

রাঙ্গামাটি প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ২৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

রাঙ্গামাটি পার্বত্য জেলার কাউখালী উপজেলায় বুড্ডিষ্ট ধাম্মাপাদা ফাউন্ডেশন (বিডিএফ) এর ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বুদ্ধমূর্তি দান, অষ্টপরিষ্কার দান, হাজার প্রদীপ দান, ত্রিপিটক দান, বুদ্ধপূজা, সীবলি পূজা, বনভান্তে পূজা, নতুন কুটির উদ্বোধন, গণপ্রব্রজ্জা প্রদান ও মহাসংঘদান অনুষ্ঠিত হয়েছে।

 

শুক্রবার (১৪ জানুয়ারি) বেতছড়ি মৈত্রী নগর অরণ্য কুটিরে দুদিনব্যাপী আয়োজনের সমাপনী দিনে সকালের প্রথম অধিবেশনে ধর্মীয় দেশনা প্রদান করেন, রাঙ্গামাটি রাজবন বিহারের অধ্যক্ষ সত্য প্রিয় ভিক্ষু, কাউখালীর পোয়াপাড়া শান্তি নিকেতন বৌদ্ধ বিহারের অধ্যক্ষ জ্ঞাননন্দ ভিক্ষু, ঘিলাছড়ি পঞ্চ কল্যাণ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ সুমনা জ্যোতি ভিক্ষু।

এসময় ভিক্ষু সংঘ, চলমান করোনা মহামারীর প্রকোপ থেকে বাঁচতে সকলকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলার আহবান জানান। এর পাশাপাশি সকল প্রাণীর হিতসুখ ও মঙ্গল কামনা করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ৭নং হাজাছড়া মৌজার হেডম্যান জোনাকি চাকমা, বুড্ডিষ্ট ধাম্মাপাদা ফাউন্ডেশনের সম্পাদিকা সুপা চাকমা।

সুদত্ত তালুকদার ও কৃষ্ণা চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে ধর্মীয় গান পরিবেশন করেন, দ্বীপান্নিতা চাকমা ও লক্ষীদেবী চাকমা। ২য় অধিবেশনে দেশনা প্রদান করেন বেতছড়ি মৈত্রী নগর অরণ্য কুটিরের অধ্যক্ষ প্রজ্ঞা সিদ্ধি ভান্তে ও সভাপতির বক্তব্য রাখেন অত্র বিহার পরিচালনা কমিটির সভাপতি তপন তালুকদার।

বিভিন্ন বিহারের ভিক্ষু সংঘের উপস্থিতিতে এসময় ঘাগড়া ইউপির সাবেক চেয়ারম্যান জগদীশ চাকমা, ইউপি সদস্য দীপেন চাকমাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গসহ ৩শতাধিক উপাসক উপাসিকা ও পূর্ণার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

বুড্ডিষ্ট ধাম্মাপাদা ফাউন্ডেশন (বিডিএফ) সম্পর্কে বেতছড়ি মৈত্রী নগর অরণ্য কুটিরের অধ্যক্ষ প্রজ্ঞা সিদ্ধি ভান্তে বলেন, কলেজ ও ইউনিভার্সিটিতে পড়–য়া উঠতি বয়সী ছেলে-মেয়েদেরকে মাদকাসক্তির হাত থেকে রক্ষা করতেই আমি এই ফাউন্ডেশন গড়ে তুলেছি। মাদকের সাথে জড়িত কেউই বিডিএফ এর সদস্য হতে পারবেনা। তিনি ৩ বছরের সফলতা নিয়ে বলেন- আমি যখন ফাউন্ডেশনটি গঠন করি তখন কিছু সংখ্যক ছেলে-মেয়েদের নিয়ে শুরু করেছি। কিন্তু বর্তমানে দেশের বিভিন্ন প্রান্তের নামিদামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা এ ফাউন্ডেশনের সদস্য। তিনি মৈত্রী নগর অরণ্য কুটিরে প্রয়াত কবিতা ত্রিপুরার স্মরণে ৯ফুট উচ্চতার বুদ্ধমূর্তি দান করায় শিমুল বড়ুয়া ও পরিবারের সদস্যদের ধন্যবাদ জানান।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট