1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৮:০৩ পূর্বাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

দূরপাল্লার বাসে কড়াকড়ি, মানছে না লোকাল যাত্রীরা

সিরাজগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ২৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

বিধিনিষেধের প্রথম দিনেই মাস্ক ছাড়া কাউকে বাসে প্রবেশ করতে দিচ্ছেন না সুপার ভাইজার, হেলপার ও কাউন্টার কর্তৃপক্ষ। তবে দুরপাল্লার বাসে বিধিনিষেধ মানা হলেও লোকাল বাসগুলোতে মানছেনা বিধিনিষেধ।

 

শুক্রবার (১৪ জানুয়ারি) শহরের বগুড়া বাস স্টেশন, স্টেশন চত্বর, দুরপাল্লার বাস কাউন্টার গুলোতে ঘুরে এ চিত্র দেখা যায়।

বাস মালিকরা জানান, সরকার করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে ঘোষিত ১১টি বিধিনিষেধের প্রথম দিন থেকে চেষ্টা করা হচ্ছে কোন যাত্রী মাস্ক ছাড়া প্রবেশ করতে না পারে। তবে লোকাল বাসগুলো নিয়ে আমরা সমস্যায় রয়েছি। কারণ এই বাসগুলো রাস্তায় রাস্তায় যাত্রী উঠানামা করে। ফলে যাত্রীরা মাস্ক বিহীন চলাচল করছে। দুরপাল্লার কাউন্টার গুলোতে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক রাখা আছে। গাড়ীতে প্রবেশের আগে এগুলো ব্যবহার করতে যাত্রীদের বলা হচ্ছে।

এ বিষয়ে বাস চালক স্বাধীন জানান, বিধিনিষেধের প্রথম দিন থেকে মাস্ক বিহীন কোন যাত্রী বাসে উঠতে দেয়া হচ্ছেনা। হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহারের পর বাসে প্রবেশ করতে বলা হচ্ছে। টিকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ইতি মধ্যেই আমি টিকা দেয়ার আইডি কার্ড তৈরী করে নিয়েছি।

এস আই এন্টার প্রাইজের কাউন্টার ম্যানেজার রফিকুল ইসলাম রফিক বলেন, কাউন্টার গুলোতে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক রাখা আছে। যাত্রীদের মুখে মাস্ক ছাড়া প্রবেশ করতে দেয়া হচ্ছেনা। প্রতিটি বাস কাউন্টার থেকে ছাড়ার সময় ভিতরে তদারকি করা হচ্ছে।

সিরাজগঞ্জ জেলা বাস মিনিবাস কোচ মালিক সমিতির সাধারণ সম্পাদক হাজী আতিকুর রহমান আতিক বাংলা টাইমসকে জানান, সরকারী বিধিনিষেধ মেনেই বাস রাস্তায় চলবে। ইতিমধ্যে আমরা সকল মালিকদের অবগত করেছি। প্রাথমিক পর্যায়ে লোকাল বাসগুলো একটু সমস্যা হলেও পর্যায়ক্রমে ঠিক হয়ে যাবে।

এদিকে জেলা প্রসাশনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রতিদিন মাইকিং করা হচ্ছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট