1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০২:৫৯ পূর্বাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

ঢাকায় আরও ১০ জনের দেহে ওমিক্রন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
  • ৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

দেশে করোনা ভাইরাসের নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে আরও ১০ জনের দেহে। এর সবাই রাজধানী ঢাকার বাসিন্দা। দেশে এ নিয়ে মোট ২০ জনের দেহে করোনাভাইরাসের এই অতি সংক্রমণশীল ধরনটি শনাক্ত হল।

 

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লুয়েঞ্জা (জিআইএসএআইডি) এ তথ্য জানায়।

ওয়েবসাইটের তথ্যমতে, গত বছরের ১৪ ডিসেম্বর থেকে চলতি বছরের ৩ জানুয়ারির মধ্যে রোগীদের কাছ থেকে নমুনা সংগ্রহ করা হয়েছিল। তবে এসব রোগী সাম্প্রতিক সময়ে বিদেশ ভ্রমণ করেছেন কিনা সে সম্পর্কিত কোনও তথ্য সংস্থাটি জানাতে পারেনি।

সংগৃহীত নমুনাগুলো জিআইএসএআইডি পাঠিয়েছে ইনস্টিটিউট ফর ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ ইনিশিয়েটিভস, ইন্টারন্যাশনাল সেন্টার ফর ডায়রিয়াল ডিজিজ রিসার্চ, বাংলাদেশ এবং ইনস্টিটিউট অফ এপিডেমিওলজি, ডিজিজ কন্ট্রোল অ্যান্ড রিসার্চ।

গত বছরের ৩১ ডিসেম্বর দেশে তিন জনের দেহে ওমিক্রন শনাক্ত হওয়ার খবর জানায় জিআইএসএআইডি। ২৮ ডিসেম্বর সন্ধ্যায় একজন এবং রাতে তিনজনের দেহে ওমিক্রন শনাক্ত হয়। আগের দিন ২৭ ডিসেম্বর রাতে আরও একজনের নমুনায় করোনার ওমিক্রন ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ার তথ্য জানায় জিআইএসএআইডি।

সর্ব প্রথম গত ১১ ডিসেম্বর দেশে প্রথম দুজনের শরীরে ওমিক্রন শনাক্ত হয়। তারা জিম্বাবুয়ে ফেরত বাংলাদেশি দুই নারী ক্রিকেটার ছিলেন। তারা বর্তমানে সুস্থ রয়েছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট