1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৫:১৮ পূর্বাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

‘মার্চ-এপ্রিলে দেশে বাড়তে পারে করোনা সংক্রমণ’

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ৪৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
DG Health Abul Baser

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম বলেছেন, আগামী মার্চ-এপ্রিলে আবার করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে পারে। আর এই আশঙ্কা থেকে এ মাসের মধ্যেই হাসপাতালগুলোকে পুরোপুরি প্রস্তুত করার লক্ষ্য নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর কাজ করছে।

 

সোমবার (৩ জানুয়ারি) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ রিপোর্টার্স ফোরামের একটি প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিময়েকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গত দুই বছরে করোনাভাইরাস মোকাবিলায় নেয়া ব্যবস্থাপনা ও অভিজ্ঞতার আলোকে জেলা পর্যায়ে হাসপাতালের পুরো প্রস্তুত রাখার নির্দেশ দেয়া হয়েছে। জানুয়ারির মধ্যেই তা শেষ করার লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।

ডিজি হেলথ জানান, জেলা পর্যায়ের হাসপাতালগুলোতে ১০ শয্যার নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) প্রস্তুত রাখার লক্ষ্য রয়েছে আমাদের। এছাড়া প্রতিটি হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন পরিপূর্ণভাবে স্থাপন করা হবে। জানুয়ারির মধ্যেই এসব কাজও শেষ করার পরিকল্পনা আছে আমাদের।

তিনি বলেন, আগামী দুই-একদিনের মধ্যেই বুস্টার ডোজের বয়সসীমা ষাটর্ধ্বো থেকে ৫০-৫৫ তে কমিয়ে আনার সিদ্ধান্ত আসছে।

তবে এসএমএস ছাড়াও ষাট বছরের কম বয়সী কো-মরবিট (ডায়াবেটিস, ক্যান্সারে আক্রান্তরা) রোগীরা আগের দুই ডোজ নেয়া কেন্দ্রে গিয়ে বুস্টার ডোজ নিতে পারবেন। সেক্ষেত্রে তার রোগের প্রয়োজনীয় তথ্য প্রমাণ থাকতে হবে বলেও জানান স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট