1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:৩১ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

সিরাজদিখানে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ২১ বার এই সংবাদটি পড়া হয়েছে

মুন্সিগঞ্জ সিরাজদিখানে বিশ্ব ডায়াবেটিস দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার (১৪ নভেম্বর) সকাল ১০টার দিকে শান্তি স্যার মেমোরিয়াল ডায়াগনষ্টিক এন্ড ডায়াবেটিক সেন্টার চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন-সিরাজদিখান উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মহিউদ্দিন আহম্মেদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মঈনুল হাসান নাহিদ, বিক্রমপুর কে.বি.ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ মোঃ গিয়াসউদ্দিন মিয়া, সিরাজদিখান উপজেলা প্রেসক্লাব সভাপতি সুব্রত দাস রনক, শান্তি স্যার মেমোরিয়াল ডায়াগনষ্টিক এন্ড ডায়াবেটিক সেন্টারে কর্ণধার ডাঃ দেবব্রত ঘোষ সমীর, উপজেলা পূজা উদযাপন পরিষদ যুগ্ম-সাধারণ সম্পাদক ঞ্জানদীপ ঘোষ, উপজেলা পূজা উদযাপন পরিষদ সাংগঠনিক সম্পাদক জয়ন্ত ঘোষ, সাংবাদিক গোপাল দাস হৃদয়,সুবীর চক্রবর্তী প্রমুখ।

শোভাযাত্রা শেষে ডা. দেবব্রত ঘোষ সমীর বলেন, জীবনযাপনে পরিবর্তন, পুষ্টিকর ও পরিমিত খাদ্য গ্রহণ, নিয়মিত শরীরচর্চা, যথাযথ স্বাস্থ্যসেবা ও পরিপূর্ণ স্বাস্থ্যশিক্ষা মেনে চললে ডায়াবেটিস ও এর জটিলতা প্রতিরোধ করা সম্ভব। মানুষের গড় আয়ু বৃদ্ধি, অনিয়ন্ত্রিত জীবনযাপন, নগরায়ন ‌ও তার প্রভাব, অস্বাস্থ্যকর খাদ্য গ্রহণ এবং শারীরিক পরিশ্রমের অভাবের কারণে বাংলাদেশে দিন দিন ডায়াবেটিস রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। বর্তমানে দেশে ডায়াবেটিস রোগীর সংখ্যা প্রায় ৮৪ লাখ। ডায়াবেটিস সংক্রান্ত জটিলতা দেশের অর্তনৈতিক কাঠামোর ওপর বিশাল চাপ সৃষ্টি করছে। শুধুমাত্র ডায়াবেটিস নিয়ন্ত্রণ করতেই দেশের স্বাস্থ্যসেবার ৫-১০ শতাংশ ব্যয় করতে হচ্ছে।

দিবসটি উপলক্ষে সিরাজদিখান সন্তোষপাড়া শান্তি স্যার মেমোরিয়াল ডায়াগনষ্টিক এন্ড ডায়াবেটিক সেন্টার বিনামূল্যে চিকিৎসা,ডায়াবেটিস পরীক্ষা ও সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট