1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৫:৪৪ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

ঝালকাঠির দুই বিচারক হত্যার ১৬ বছর

বরিশাল প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ৪৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঝালকাঠির দুই বিচারক সোহেল আহম্মেদ- জগন্নাথ পাঁড়ে হত্যার ১৬ বছর (১৪ নভেম্বর) রোববার। ২০০৫ সালের এই দিনে জেএমবির বোমা হামালায় নিহত হন দুই বিচারক। শোক আর শ্রদ্ধায় স্মরণ করা হলো তাদের।

 

রোববার সকালে এই দিনটি উপলক্ষে ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে একটি শোক র‌্যালি বের হয়। র‌্যালীটি পূর্বচাঁদকাঠি জজ কোয়াটার সড়কে নির্মিত দুই বিচারকের স্মৃতিস্তম্ভে গিয়ে শেষ হয়।

এরপর নিহত দুই বিচারকের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ অর্পণ করেন জেলা ও দায়রা জজ মো. শহীদুল্লাহ, জেলা প্রশাসক মো. জোহর আলী ও জেলা আইনজীবি সমিতির সাধারণর সম্পাদক আসম মোস্তাফিজুর রহমান মনু।

এ সময় চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো.পারভেজ শাহরিয়ারসহ আদালতের বিচারক, কর্মকর্তা-কর্মচারী ও আইনজীবিরা উপস্থিত ছিলেন। পরে জেলা জজ আদালতে বিচারক সোহলে-জগন্নাথ স্মৃতি মিলানায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

২০০৫ সালের ১৪ নভেম্বর কোয়াটার থেকে আদালতে যাওয়ার পথে ঝালকাঠি জেলা জজশিপের দুই বিচারক শহীদ সোহেল আহমেদ ও জগন্নাথ পাঁড়েকে বহনকারী গাড়িতে বোমা মেরে হত্যা করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএববি। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় জেএমবির শীর্ষ নেতা শায়খ আব্দুর রহমান ও বাংলাভাইসহ ৭ জঙ্গির ফাঁসি কার্যকর হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট