1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৬:৫৩ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

জয়পুরহাটে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু

জয়পুরহাট প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ৩৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

সারা দেশের ন্যায় জয়পুরহাটে ও মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে। রোববার (১৪ নভেম্বর) সকাল ১০টা থেকে একযোগে জয়পুরহাটের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা শুরু হয়।

 

জেলা প্রশাসক শরীফুল ইসলাম, জেলা শিক্ষা কর্মকর্তা শাহাদুজ্জামান ও উপজেলা নির্বাহী অফিসার আরাফাত হোসেন জয়পুরহাট রামদেও সরকারী উচ্চ বিদ্যালয় ও সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

জয়পুরহাট জেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এবারের এসএসসি পরীক্ষায় মোট ৪ হাজার ৮১২ জন ছাত্র ও ৪ হাজার ৭৩৮ জন ছাত্রী অংশগ্রহন করেছে।

দাখিল থেকে ১ হাজার ৩৫৫ জন ছাত্র ও ১ হাজার ৩৭৫ জন ছাত্রী, এসএসসি ভোকেশনাল থেকে ১ হাজার ৩৭ জন ছাত্র ও ৩১৯ জন ছাত্রী এবং দাখিল ভোকেশনাল থেকে ২ জন ছাত্র ও ৫ জন ছাত্রীসহ জেলায় মোট ১৩ হাজার ৬৭৯ জন পরীক্ষার্থী অংশগ্রহন করেছে।

উল্লেখ্য, প্রতি বছর ফেব্রুয়ারী মাসের প্রথম সপ্তাহে এসএসসি পরীক্ষা শুরু হলেও বৈশ্বিক মহামারি করোনার কারণে প্রায় দেড় বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় এবার যথাসময়ে পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। বর্তমানে করোনায় আক্রান্তের হার সহনীয় মাত্রায় পৌঁছানোয় পুনর্বিন্যাস করা সংক্ষিপ্ত সিলেবাসে বিশেষ তিনটি বিষয়ের উপর এসএসসি সহ সমমান পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এ বিষয়গুলোর ফলাফল মূল্যায়ন করে ফল প্রকাশ করা হবে।

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট