1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:১৮ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

কুড়িগ্রামে শীত জেকে বসেছে

কুড়িগ্রাম প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ৩৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

উত্তরের সীমান্তঘেঁষা জেলা কুড়িগ্রাম। হিমালয়ের নিকটবর্তী হওয়ায় এ জেলার গ্রামীণসহ শহরের জনপদ আচ্ছন্ন হয়ে পড়েছে ঘন কুয়াশায়।

 

জানা গেছে, রাতে ও সকালে টুপটাপ করে ঝরছে শিশির। সকালে সূর্যের আলোকচ্ছটায় ধানের শিষে শিশিরের ফোটা ফোটা পানি যেন এক একটা মুক্তোদাসা। ঘন কুয়াশাচ্ছন্ন সকালই বলছে জেঁকে বসেছে শীত। জীবিকার সন্ধানে ঘর থেকে বের হওয়া মানুষ সাধ্য অনুযায়ী গায়ে জড়িয়ে নিয়েছেন গরম কাপড়। কারও কারও গরম কাপড় না থাকায় হালকা কাপড় পরে বেরিয়ে পড়েছেন কাজের সন্ধানে।

রোববার (১৪ নভেম্বর) কুড়িগ্রামের রাজারহাট আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

চিলমারী উপজেলার থানাহাট ইউনিয়নের রাজার ভিটা গ্রামের জয়নাল মিয়া জানান, প্রচুর ঠান্ডা পড়ছে।বাচ্চাদের নিয়ে সবচেয়ে বেশি সমস্যা হচ্ছে। ঠান্ডার কারণে মাঠে কাজ করতে যেতে পারছি না। কয়েক দিন ধরে খুবই শীত পড়ছে।

উলিপুর উপজেলার ধামশ্রেনী ইউনিয়নের চৌমহনী এলাকার নুরবক্ত মিয়া বলেন, হঠাৎ করি আজকে রোদ নাই, ঠান্ডায় তো মরি গেইলেম। এখন সকাল থাকি কামত যাইতে পারি নাই ঠান্ডার জন্যে। সকাল ৯টাতেও সূর্যের দেখা নাই।

জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মো. আব্দুল হাই সরকার বাংলা টাইমসকে বলেন, ইতিমধ্যে নয় উপজেলায় ৩৫হাজার ৭শত কম্বল পাঠানো হয়েছে। আরও বরাদ্দ পেলে উপজেলা গুলো তে পাঠানো হবে।

কুড়িগ্রামের রাজারহাট কৃষি আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র সরকার বাংলা টাইমসকে জানান, রোববার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ১৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা শনিবার ছিল ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আকাশে মেঘ ও কুয়াশা আছে। সাগরে লঘুচাপ সৃষ্টি হওয়ায় আকাশে মেঘ রয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট