1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৪:০০ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

আগামী বছরও নির্ধারিত সময়ে হচ্ছে না এসএসসি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক 
  • প্রকাশের সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১
  • ৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে
ফাইল ফটো

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী বছর এতো বিলম্ব না হলেও এসএসসি পরীক্ষা যথাসময়ে নেওয়া সম্ভব হবে না।

 

রবিবার (১৬ নভেম্বর) রাজধানীর মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বর্তমানে মহামারী করোনা পরিস্থিত স্বাভাবিক রয়েছে। এই অবস্থা থাকলে আগামী বছরের এসএসসি পরীক্ষা খুব বেশি বিলম্বে হবে না। আশা করছি, মে-জুন নাগাদ পরীক্ষা নেওয়া সম্ভব হবে।

শিক্ষামন্ত্রী বলেন, প্রত্যেক বছর ফেব্রুয়ারি মাসে এসএসসি পরীক্ষা হয়। তবে আগামী বছর আমাদের ফেব্রুয়ারি মাসেই এসএসসি পরীক্ষা নেওয়া সম্ভব হবে না। কারণ শিক্ষার্থীদের সিলেবাস সম্পন্ন করার একটি বিষয় আছে।

এ সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ গোলাম ফারুক প্রমুখ, ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, চলতি বছর এসএসসি ও সমমান পরীক্ষা রোববার (১৪ নভেম্বর) সকাল ১০টায় শুরু হয়। পরীক্ষার সময় দেড় ঘণ্টা। পরীক্ষা শেষ হবে আগামী ২৩ নভেম্বর।

এবারের এসএসসি ও সমমানের পরীক্ষা তিনটি বিষয়ে অনুষ্ঠিত হবে। থাকছে না আবশ্যিক ও চতুর্থ বিষয়ের পরীক্ষা। বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী অংশ নেবেন পদার্থ, রসায়ন, জীববিজ্ঞান বা উচ্চতর গণিতে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট