1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০১:৫৪ অপরাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

‘পদ্মশ্রী‘ ফেরত দেবেন কঙ্গনা!

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ১৩ নভেম্বর, ২০২১
  • ৩৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত ক’দিন আগে ‘পদ্মশ্রী’ সম্মানে ভূষিত হয়েছেন। পুরস্কার পাওয়ার সপ্তাহ না পেরুতেই চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তিনি। চ্যালেঞ্জে হেরে গেলে ‘পদ্মশ্রী’ ফিরিয়ে দেওয়ার কথা জানালেন এই অভিনেত্রী। শনিবার (১৩ নভেম্বর) সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামের স্টোরিতে পোস্ট করে এ কথা জানান কঙ্গনা।

 

অভিনেত্রীর দাবি, ২০১৪ সালে নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী হওয়ার পর প্রকৃত স্বাধীনতা পেয়েছে ভারত। আর এতেই তুলকালাম। তবে নিজের অবস্থান থেকে একদমই সরতে নারাজ তিনি।

তার দাবি, ১৮৫৭ সালে প্রথম বার ব্রিটিশদের বিরুদ্ধে সংগঠিত হয় স্বাধীনতার লড়াই। রানি লক্ষ্মীবাঈয়ের পর সুভাষ চন্দ্র বসু, বীর সাভারকারজীর মতো মহান ব্যক্তিরা দেশের জন্য আত্মবলিদান দেন। সেই যুদ্ধের কথা জানেন তিনি। কিন্তু ১৯৪৭ সালে কোন যুদ্ধে ভারত লড়েছিল সেই কথা জানতে চেয়ে প্রশ্ন তোলেন তিনি।

কঙ্গনা আরও বলেন, অন্তত সেই যুদ্ধের কথা জানি না আমি। কেউ যদি এ বিষয়ে আমার জ্ঞান বাড়াতে পারেন তাহলে আমি অবশ্যই ক্ষমা চাইব এবং একইসঙ্গে পদ্মশ্রী পুরস্কার ফিরিয়ে দেব।

তিনি বলেন, আমি শহিদ রানি লক্ষ্মীবাঈয়ের ওপর সিনেমা তৈরি করেছি। তখন ১৮৫৭ সালের যুদ্ধ নিয়ে গভীরভাবে গবেষণা করেছি। তখন প্রথম জাতীয়তাবাদের জন্ম হয়, রাইট উইং সামনে আসে। কিন্তু হঠাৎ করেই তা হারিয়ে গেল কেন? গান্ধীজী কেন ভগত সিংকে মরতে দিলেন? নেতা বসুকে কেন মেরে ফেলা হলো? কেন নেতাজী গান্ধীজীর কোনো সমর্থন পেলেন না? সাদা চামড়ার ব্যক্তিকে কেন দেশ ভাগ করার অধিকার দেয়া হলো? স্বাধীনতা উদযাপন করার পরিবর্তে ভারতীয়রা কেন একে অপরকে খুন করতে লাগলেন? এই সব প্রশ্নের উত্তর খুঁজছি আমি। কেউ আমাকে অনুগ্রহ করে সাহায্য করুন।

কঙ্গনার মতে, ১৯৪৭ সালে আনুষ্ঠানিক স্বাধীনতা পেয়েছিল ভারত। কিন্তু মানসিকতার স্বাধীনতা এসেছে ২০১৪ সালে। কারণ এবারই প্রথমবার নাকি ইংরেজি বলতে না পারার জন্য বা ছোট শহর থেকে আসার জন্য কাউকে ঠাট্টার শিকার হতে হচ্ছে না।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট