1. [email protected] : admin :
  2. [email protected] : Editor :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৩:০২ পূর্বাহ্ন
নোটিশ ::
...Welcome To Our Website...

কারাগারেই বিয়ে করছেন অ্যাসাঞ্জ

বাংলা টাইমস ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১২ নভেম্বর, ২০২১
  • ৪২ বার এই সংবাদটি পড়া হয়েছে

গুরুত্বপূর্ণ নথি ফাঁসের দায়ে অভিযুক্ত জুলিয়ান অ্যাসাঞ্জকে কারাগারের ভিতরে তার দীর্ঘদিনের সংগী স্টেলা মরিসকে বিয়ে করার অনুমতি দিয়েছে বেলমার্শ কারা কর্তৃপক্ষ। খবর বিবিসি।

 

জুলিয়ান অ্যাসাঞ্জ ও স্টেলা মরিস-এর দুটি ছেলে রয়েছে। দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত আইনজীবী স্টেলা মরিস-এর সংগে জুলিয়ান অ্যাসাঞ্জ-এর পরিচয় হয় ২০১১ সালে। তখন মরিস অ্যাসাঞ্জের আইনজীবী হিসেবে কাজ করতেন। ২০১৫ সালে প্রণয়াবদ্ধ হওয়ার দুই বছর পর তারা বাগদান সম্পন্ন করেন।

কারা কর্তৃপক্ষ বিবিসিকে জানায়, কারা গভর্নর অন্য যে কোনো বন্দির আবেদনের মতোই অ্যাসাঞ্জের আবেদন পর্যালোচনা করে বিয়ের এই অনুমতি দিয়েছে। অ্যাসাঞ্জ এবং মরিস এখন কারাগারে বসেই আইন অনুযায়ী বিবাহবন্ধনে আবদ্ধ হতে পারবেন। তবে বিয়ের সম্পূর্ণ খরচ তাদের নিজেদের বহন করতে হবে। বিয়ের পর তাদের ব্যক্তিগত জীবনে যেন কোনো হস্তক্ষেপ না হয় সে ব্যাপারে আশা প্রকাশ করেছেন মরিস।

অস্ট্রেলিয়ার নাগরিক জুলিয়ান অ্যাসাঞ্জ যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ প্রতিরক্ষা নথি অর্জন এবং ফাঁসের দায়ে অভিযুক্ত। আফগান ও ইরাক যুদ্ধ নিয়ে মার্কিন গোপন নথি ফাঁসের অভিযোগে তাঁর বিচার করতে চায় যুক্তরাষ্ট্র। ২০১০ সালে ইরাকে মার্কিন সৈন্য কর্তৃক বেসামরিক নাগরিকদের হত্যার ভিডিও ফাঁসের পর তাঁর বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ তোলে যুক্তরাষ্ট্র।

এরপরে যৌন হেনস্তার অভিযোগে সুইডেনে শাস্তির মুখোমুখি হওয়া এড়াতে ২০১২ সাল থেকে লন্ডনে ইকুয়েডর দূতাবাসে রাজনৈতিক আশ্রয়ে ছিলেন তিনি। যদিও অ্যাসাঞ্জ এ অভিযোগ প্রত্যাখ্যান করেন। ২০১৯ সালে জামিনের শর্ত ভঙ্গের অভিযোগে তাকে গ্রেফতার করে বেলমার্শ কারাগারে পাঠায় পুলিশ।

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায় সিসা হোস্ট